বেনাপোলে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা

0 34

।। জেলা প্রতিবেদক যশোর।।

যশোরের বেনাপোল ভারত সীমান্ত ঘেঁষা শহর। সম্প্রতি এ শহরে ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের বিভিন্ন হোটেলে রাখা হচ্ছে। সীমান্ত সংলগ্ন হওয়ায় এখানে করোনা মহামারি আশঙ্কাজনক হারে বাড়তে পারে বলে সতর্কতামূলকভাবে বেনাপোল পৌর এলাকায় স্বাস্থ্যবিধি মেনে বাজারের গুরুত্বপূর্ণ স্থান, ফুটপাত দখলমুক্ত, যত্রতত্র ইজিবাইক, ভ্যানসহ বিভিন্ন প্রকার হালকা ও ভারী যানজট নিরসনে কঠোর নির্দেশনা দিয়েছেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

মঙ্গলবার ৮ জুন সকাল থেকে বেনাপোল পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা এ নির্দেশনা বাস্তবায়নের জন্য মাঠে নামেন। সারা দিন তারা পথচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। ফুটপাত থেকে সব দোকান সরিয়ে নেওয়ার নির্দেশনা দেন মাইকিং করে। এরপর যেসব ফুটপাতের দোকান নির্দেশনার পরও সরিয়ে নেয়নি তাদের বিকালে পৌর কর্তৃপক্ষ এবং পৌরসভার নিজস্ব পৌর পুলিশ ফুটপাত থেকে দোকান উচ্ছেদের অভিযান চালায়। এসময় মাইকিংও করা হয়। সম্প্রতি বেনাপোল পৌর এলাকায় আশঙ্কজনক হিসাবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দেন। যতদিন পর্যন্ত পরিবেশ অনুকূলে না আসবে ততদিন পর্যন্ত সবাইকে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা কারার জন্য মাইকিং করে নির্দেশনা দেওয়া হয়। এবং এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More