বীট মডেল স্কুল অ্যান্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন

0 136

||বঙ্গকথন প্রতিবেদন||

শিশুদের সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ নানান আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বীট মডেল স্কুল অ্যান্ড কলেজ বগুড়া। বুধবার সকালে শহরের ফুলবাড়ি এলাকায় ক্যাম্পাস মিলনায়তনে শুরু হয় জাতির পিতার জন্মশতবর্ষের আনুষ্ঠানিকতা।

দিবসটি উপলক্ষ্যে বীট মডেল স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য রচনা, চিত্রাঙ্কন, নৃত্য, একক অভিনয় ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন ছিলো বঙ্গবন্ধুর এবারের জন্মদিনে। করোনা পরিস্থিতির কারণে অনলাইনে আগেই ঘোষণা দেয়া ছিলো প্রতিষ্ঠানের তরফ থেকে। সে অনুযায়ী আবৃত্তি, নৃত্য এবং একক অভিনয়ের প্রতিযোগি শিক্ষার্থীরা মোবাইলফোনে ভিডিও ধারণ করে অনলাইলনের মাধ্যমে তা প্রতিষ্ঠানে জমা দেয়। আর চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার শিক্ষার্থীদের অভিভাবকরা তাদের তাদের সৃজনশীল রচনা ও ছবি স্কুলে জমা দেন। স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় এমন বিকল্প পদ্ধতির আয়োজনেও শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিলো স্বতস্ফূর্ত।

বঙ্গবন্ধুর জন্মদিনে সব ধরনের স্বাস্থ্যবিধি অনুসরণ করে শুধুমাত্র পুরস্কার বিজয়ীদেরকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়। উপস্থিত শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনী ও জাতীয় শিশু দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন বীট মডেল স্কুল অ্যান্ড কলেজের চেয়ারম্যান প্রকৌশলী মোঃ সাহাবুদ্দিন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ বজলুল করিম বাহার এবং বীট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের প্রশাসনিক প্রধান রাকিবুল হাসান জুয়েল। শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আর সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের আয়োজন।

এসএফ//এমএইচ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More