বিসিবির সবচেয়ে বেশি সময়ের সভাপতি সবচেয়ে অযোগ্যও, দাবি সাবেরের

0 26

চরম ব্যর্থ এক বিশ্বকাপের পর  বাংলাদেশ  দলের  সমালোচনা  হচ্ছে দেশে  বিদেশে। খারাপ পারফরম্যান্সের  জন্যকে উদায়ী করছেন খেলোয়াড়দের । কেউ আবার সমালোচনা করছেন ক্রিকেট বোর্ডের।  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিকল্পনার অভাবেই বাংলাদেশ দলের এমন করুণ অবস্থা বলে মনে করছেন অনেকে ।

বিসিবির সমালোচনায় যোগ দেওয়া সর্বশেষ নাম প্রতিষ্ঠানটির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী। সরকারি দলের এ সাংসদ ১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত  বাংলাদেশের  ক্রিকেট বোর্ডের প্রধান ছিলেন। তিনি  বিসিবির  সভাপতি থাকার  সময়েই টেস্ট মর্যাদা পেয়েছে বাংলাদেশ ক্রিকেটদল ।

এ বারের টি -টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সে হতাশ সাবের হোসেন চৌধুরী । বিসিবির সমালোচনা করতে গিয়ে সংগঠনটির বর্তমান সভাপতি নাজমুল হাসানের অধীনে বিশ্বকাপে (ওয়ানডেও টি–টোয়েন্টি মিলিয়ে ) বাংলাদেশের পারফরম্যান্সের অবস্থা তুলে ধরেছেন সাবের।

৮ম্যাচ, ২জয়, ৬ হার…এ বারেরটি টোয়েন্টি বিশ্বকাপে এক নজরে  বাংলাদেশের পারফরম্যান্স এটা। যে ম্যাচ দুটি বাংলাদেশ জিতেছে, তা প্রথম পর্বে ,ওমান ও পাপুয়ানিউগিনির বিপক্ষে। সুপার টুয়েলভে টানা ৫ ম্যাচ হেরে গতকাল শেষে হয়েছে বাংলাদেশের  টি–টোয়েন্টি বিশ্বকাপ।

গতকাল অস্ট্রেলিয়ার কাছে বাংলাদেশ এ বারেরটি টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচটিতে ৮ উইকেটে হারার পর সাবের টুইট করে তাঁর হতাশার কথা জানান ।

টুইটের প্রথম অংশে সাবের লিখেছেন, ‘জনাব পাপনের (নাজমুল হাসান) অধীনে বাংলাদেশ এই নিয়ে ৪ টি বিশ্বকাপ খেলে ফেলল। পারফরম্যান্স খারাপ থেকে খারাপ তম হয়েছে। (বিসিবির) সবচেয়ে বেশি সময় কাটানো সভাপতি সবচেয়ে অযোগ্যও। ’

সাবের তাঁর টুইটের দ্বিতীয় অংশে লিখেছেন,‘অন্যের ওপর দোষ চাপাতে চাপাতে তিনি আমাদের ক্রিকেটকে মাটিতে মিশিয়ে দিয়েছেন ।’ সাবের তাঁর সমালোচনা শেষ করেছেন এই লিখে, ‘এটা দুঃখজনক যে আমাদের একটা নির্লজ্জ ক্রিকেট বোর্ড আছে ।’

এফএস/আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More