বিচারপতিরা দেশের গণতন্ত্রকে হত্যা করছেন, মন্তব্য জাফরুল্লাহ’র

0 60

||বঙ্গকথন প্রতিবেদন||

বিচারপতিরা দুর্নীতি ও অনিয়মে জড়িত হয়ে গণতন্ত্রকে হত্যা করছেন বলে অভিযোগ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তার বক্তব্য, ‘বিচারপতিরা এ দেশের গণতন্ত্রকে হত্যা করছেন। তারা সব টাকা-পয়সা লুটেপুটে খাচ্ছেন। এখন সাধারণ মানুষ, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের হয়রানি করছেন।’ শনিবার (৪ সেপ্টেম্বর) রাজধানীর পল্টনে বাংলাদেশ পেশাজীবী অধিকার পরিষদের এক অনুষ্ঠানে এসব মন্তব্য করেন জাফরুল্লাহ্ চৌধুরী।

অনুষ্ঠানে জাফরুল্লাহর মন্তব্য, ‘আনিসুল হকের (আইনমন্ত্রী) চেম্বার বর্তমানে সবচেয়ে বেশি ব্যবসা করছে। তিনি (আনিসুল হক) কতো টাকা আত্নসাৎ করেছেন, তার চেম্বারে কী করা হয়, এসব খোঁজ নিন। ‘বিচারপতিরা ব্যবসায়ীদের দুর্নীতির টাকা রেখে মুনাফা করছেন। সেটা রাষ্ট্রীয় খাতে আসতো, কিন্তু সেটা তারা রেখে ঘুষ খাচ্ছেন।‘

‘বিচারপতিরা সবচেয়ে বেশি দুর্নীতি ও অনিয়ম জড়িত। তাদের সম্পদের হিসাব নিতে হবে। জামিনের নামে তারা কত কোটি টাকা আত্নসাৎ করেছেন, কত ঘুষ খেয়েছেন, কতটা দুর্নীতি করেছেন, সেগুলোও খুঁজে বের করতে হবে।’ ‘একজন মানুষ খুন করলে ফাঁসি হয়, কিন্তু বিচারপতি খাইরুল আলম যে দেশের গণতন্ত্রকে হত্যা করেছেন, তার কী হয়েছে? তাকে সারাজীবন জেলে দেখতে চাই।’ নিজের বক্তব্যে এসব প্রসঙ্গও উল্লেখ করেন মুক্তিযোদ্ধা প্রবীণ এই চিকিৎসক।

‘রাজনৈতিক সংকট উত্তরণে পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক এই আলোচনাসভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, অধ্যাপক লতিফ মাসুম এবং নবাব সিরাজদ্দৌলার উত্তরসূরি নবাবজাদা আলী আব্বাসদৌলাও বক্তব্য দেন।

এসএ//এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More