বিচারক কামরুন্নাহারকে প্রত্যাহার করে প্রজ্ঞাপন

0 13

||বঙ্গকথন প্রতিবেদন||

বাংলাদেশে বহুল আলোচিত বনানীর রেইনট্রি হোটেলে দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে করা মামলার রায় দেয়া হয় বৃহস্পতিবার। মামলার রায় ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর  বিচারক বেগম মোছাঃ কামরুন্নাহার। রায়ে অভিযুক্তদের সবাইকে খালাস দেয়া হয়। বিচারক ওই রায়ের পর্যবেক্ষণে পুলিশকে পরামর্শ দিয়েছেন, ধর্ষণের ঘটনায় ৭২ ঘণ্টা পেরিয়ে গেলে যেন মামলা না নেয়া হয়।

এ নিয়ে ব্যপক প্রতিবাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি হলে, শনিবার আইনমন্ত্রী আনিসুল হক গণমাধ্যমকে বলেন “এই পর্যবেক্ষণ অসাংবিধানিক এবং বেআইনি”।

এর প্রেক্ষিতে বিচারক মোছা. কামরুন্নাহারকে প্রত্যাহার করে আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হয়েছে। রোববার (১৪ নভেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক (জেলা জজ) মোছাঃ কামরুন্নাহারকে বর্তমানে কর্মস্থল থেকে প্রত্যাহার করে আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হলো।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More