বিএমজেএ’র আজীবন সম্মাননা পেলেন রুনা লায়লা

0 32

।সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন।।

বাংলাদেশের জনপ্রিয় ও বিখ্যাত শিল্পী রুনা লায়লা। তিনি উপহার দিয়েছেন অসংখ্য অসাধারণ গান।তিনি বাংলাদেশে চলচ্চিত্র, পপ ও আধুনিক সংগীতের জন্য বিখ্যাত। তিনি বাংলা, উর্দু, পাঞ্জাবি, হিন্দি, সিন্ধি, গুজরাটি, বেলুচি, পশতু, ফার্সি, আরবি, মালয়, নেপালি, জাপানি ভাষাসহ মোট ১৮টি ভাষায় ১০ হাজারের বেশি গান গেয়েছেন শ্রোতাদের জন্য।

এবার নন্দিত এই গায়িকাকে আজীবন সম্মাননা প্রদান করলো বাংলাদেশ মিউজিক জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএমজেএ)। বিএমজেএর অষ্টম মিউজিক অ্যাওয়ার্ডে রুনা লায়লাকে এ সম্মাননা প্রদান করা হয়। করোনা সংক্রমণের কারণে গতবারের মতো এবারও অনলাইনে পুরস্কার ঘোষণা করেছে বিএমজেএ। পরবর্তীতে পদকপ্রাপ্তদের হাতে আনুষ্ঠানিকভাবে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

রুনা লায়লা এর আগে বাংলাদেশ স্বাধীনতা দিবস পুরস্কার, জাতীয় চলচ্চিত্র পুরস্কার, টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ট্রাবের আজীবন সম্মাননা, জয়া আলোকিত নারী সম্মাননা, ভারতের সংগীত মহাসম্মান পুরস্কার ,তুমি অনন্যা সম্মাননা, পাকিস্তানের গ্র্যাজুয়েট পুরস্কার, দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড জীবনের জয়গান – আজীবন সম্মাননা, জাতীয় সংগীত পরিষদ স্বর্ণপদকসহ বেশ কিছু পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন। 

এসএ// এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More