বিএনপি’র অস্তিত্ব নিয়ে প্রশ্ন প্রধানমন্ত্রীর

0 15

||বঙ্গকথন প্রতিবেদন||

যুক্তরাজ্যে এক নাগরিক সম্বর্ধনায় ভার্চুয়ালি অংশগ্রহণ করে বিএনপি’র অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অবৈধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কারণে বিএনপি’র শীর্ষ নেতৃত্বের সাজা হওয়ায় রাজনৈতিক দল হিসেবে ভবিষ্যতে দলটির অস্তিত্ব টিকে থাকাসহ বিভিন্ন বিষয়ে প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী।

সোমবার (০৮ নভেম্বর) কুইন এলিজাবেথ সেন্টারে যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের দেয়া ওই নাগরিক সম্বর্ধনায় তিনি এসব প্রশ্ন তোলেন। তিনি প্রশ্ন করেন, অস্ত্র-চোরাচালান, ২১ আগস্ট গ্রেনেড হামলা, এতিমদের অর্থ আত্মসাৎ মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামির নেতৃত্বে একটি রাজনৈতিক দল টিকে থাকবে কীভাবে? প্রধানমন্ত্রী বলেন, এ দলের শীর্ষ নেতৃত্ব অস্ত্র চোরাচালান ও দুর্নীতির পাশাপাশি হত্যা মামলায়ও সাজাপ্রাপ্ত। কেবলমাত্র আমাদেরই না, বেগম খালেদা জিয়ার ছেলেদের এই দুর্নীতির চিত্র আমেরিকার এফবিআই’র করা তদন্তেও উঠে এসেছে।

শেখ হাসিনা বলেন, তাদের (খালেদা জিয়া ও তার ছেলেদের) কোনো দেশপ্রেম ছিলো না। বরং তাদের চিন্তা ছিলো ক্ষমতা ভোগ এবং লুটপাট করা। আমরা বিদেশ থেকে তাদের পাচারকৃত কিছু অর্থ দেশে ফেরত আনতে সক্ষম হয়েছি। লন্ডনে তারেক রহমানের বিলাসবহুল জীবন যাপন ও আয়ের উৎস নিয়েও প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী।

জেটি//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More