বাস মালিকদের হাফ ভাড়া বিষয়ে দেয়া বক্তব্য অযৌক্তিক – আন্দোলনরত শিক্ষার্থীরা

0 60

||বঙ্গকথন প্রতিবেদন||

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা বনানীতে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) দফতরের সামনে অবস্থান নিয়েছে।

মঙ্গলবার বেলা দেড়টার দিকে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৫ থেকে ৩০ শিক্ষার্থী বিআরটিএ -এর কার্যালয়ের সামনে অবস্থান নেন। এ সময় ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে বিআরটি -এর গেইটের সামনে বসে শিক্ষার্থীরা স্লোগান দেন।

শিক্ষার্থীরা বলেন, বাস মালিক সমিতি যেভাবে হাফ ভাড়ার ঘোষণা দিয়েছে, এটা অযৌক্তিক। কারণ অনেক শিক্ষার্থী সকাল ৬টার দিকে বাসা থেকে বের হতে হয়। আবার অনেক রাতে ফিরতে হয়। তাছাড়া সারাদেশেও তো শিক্ষার্থী আছে। সারাদেশে এবং ২৪ ঘণ্টা অর্ধেক ভাড়ায় বাসে চলাচলের সুযোগ দিতে হবে শিক্ষার্থীদের। বিআরটিএ কার্যালয়ের সামনে অবস্থানকারী এক শিক্ষার্থী বলেন, ৯ দফা দাবি আদায়ে তাঁরা গেলো বৃহস্পতিবার বিআরটিএ কার্যালয়ে এসেছিলেন। আজকের মধ্যে দাবি মেনে প্রজ্ঞাপন জারির জন্য সময় দেয়া হয়। আজ গণপরিবহনে শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক করার বিষয়ে যে ঘোষণা এসেছে, সেটি শর্ত সাপেক্ষে। বিকেল চারটার মধ্যে দাবি মানা না হলে সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

অবস্থান কর্মসূচিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ, প্রাইমএশিয়া ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, গুলশান কমার্স কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রয়েছেন। শিক্ষার্থীদের ৯ দফা দাবির মধ্যে অন্যতম হলো সব ধরনের গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া ও সড়ক আইনে কঠোর শাস্তির বিধান করা।

এসএ//আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More