বাতিলের শঙ্কাতেও শুরু অলিম্পিকের ক্ষণগণনা

0 81

||খেলার মাঠ প্রতিবেদন||

সারাবিশ্বে করোনার সংক্রমণ যেন কমছেই না। ক্রমে বেড়েই চলেছে বিভিন্ন দেশে। এমন পরিস্থিতিতেও অলিম্পিক বাতিলের গুঞ্জন উড়িয়ে দেওয়ার উপায় নেই। এরমধ্যেই গত বুধবার এই পরিস্থিতিতেই শুরু হয়েছে আসন্ন অলিম্পিকের ১০০ দিনের ক্ষণগণনা।

করোনা বাড়ছে জাপানে। এমন পরিস্থিতিতে জাপানে অলিম্পিক গেমস বাতিল হতে পারে বলে জানালেন ক্ষমতাসীন দলের মহাসচিব তোশিহিরো নিকাই। টিভি অনুষ্ঠানে তিনি বলেন, ‘বলা হচ্ছে, অলিম্পিক গেমস করা সম্ভব নয়। সেরকম হলে আমাদেরও না করার সিদ্ধান্ত নিতে হবে।’ এই প্রথম ক্ষমতাসীন দলের একজন প্রধান কর্মকর্তা স্বীকার করলেন টোকিও অলিম্পিক গেমস বাতিল হতে পারে!

এর মধ্যেই বুধবার টোকিওর মাউন্ট তাকাওয়ে বসেছে অলিম্পিক প্রতীক। আগে থেকে পরিচিতি থাকলেও বুধবারই আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হলো। একই সঙ্গে উন্মোচন করা হয়েছে গেমসের ম্যাসকটও। শহরের মহানগর সরকার ভবনে উন্মোচিত হয় অলিম্পিক ও প্যারালিম্পিকের ম্যাসকটও। এবার টোকিও অলিম্পিক গেমসের মাসকটের নাম ‘মিরাইতোয়া’। প্যারালিম্পিক গেমসের মাসকটকে ডাকা হবে ‘সোমেইতি’ নামে।

গত বছর হওয়ার কথা থাকলেও মহামারির কারণে পিছিয়ে দেওয়া হয় অলিম্পিক। জানান হয়, ২০২১ সালের ২১ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত চলবে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া আসর।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More