বাংলাদেশ–ভারত ফ্লাইট শুরু ৫ সেপ্টেম্বর

0 33

বাংলাদেশ-ভারত ফ্লাইট চলাচল শুরু হচ্ছে আগামী ৫ সেপ্টেম্বর থেকে। এয়ার বাবল চুক্তির আওতায় তা পরিচালিত হবে।

বাংলাদেশ বিমান ভারত ফ্লাইট পরিচালনার নতুন নিয়মের কথা ঘোষনা করেছে।

নিয়ম অনুসারে, ভারত থেকে দেশে আসলে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। দেশে আসার ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর টেস্ট এর নেগেটিভ সার্টিফিকেট থাকতে হবে। উড়োজাহাজের ধারণ ক্ষমতার ৯০ শতাংশ যাত্রী পরিবহন করতে পারবে। বাংলাদেশ থেকে ভারতে গেলে যাত্রীদের বিমানবন্দরে পুনরায় করোনা টেস্ট করতে হবে।

৫ সেপ্টেম্বর থেকে ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান।৭ সেপ্টেম্বর থেকে ঢাকা-কলকাতা রুটে  ফ্লাইট পরিচালনা করবে সপ্তাহে ২দিন মঙ্গলবার আর বৃহস্পতিবার। পাশাপাশি ৮ সেপ্টেম্বর থেকে ঢাকা-দিল্লি রুটে ও পরিচালনা হবে ২দিন রোববার ও বুধবার।

ইউএস-বাংলা গতকাল শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা-চেন্নাই-ঢাকা গন্তব্যে ৫ সেপ্টেম্বর ফ্লাইট শুরুর কথা জানিয়েছে।

বাংলাদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা-কলকাতা ও ঢাকা-দিল্লিতে সপ্তাহে দুটি করে ফ্লাইট এবং ইউএস বাংলা ঢাকা-চেন্নাই গন্তব্যে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।

ভারতীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ভারত তাদের তিনটি এয়ারলাইনসকে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে। এর মধ্যে প্রতি সপ্তাহে স্পাইস জেট তিনটি এবং ইনডিগো ও এয়ার ইন্ডিয়া দুটি করে ফ্লাইট পরিচালনা করবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More