বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন এওয়্যার্ড ২০২১ বিজয়ীদের নামের তালিকা প্রকাশ

0 99

||টেকনোলজিআপডেটপ্রতিবদেন||

ডিজিটাল সামাজিক উদ্ভাবনের বৈশ্বিক প্রতিযোগিতা বিডিএসআই এওয়ার্ড ২০২১ এর চুড়ান্ত বিজয়ীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। সংগঠনটির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে মঙ্গলবার (২৫মে)  নাম প্রকাশ করা হয়।

বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন এওয়ার্ড ২০২১ এর বিজয়ীদের তালিকা:

Best Innovative Idea ক্যাটাগরীতে লাইটার অফ লাইট বাংলাদেশ, Volunteer Leadership ক্যাটাগরিতে ইউথ প্রিনিয়ার নেটওয়ার্ক, INTEGRATED COMMUNITY DEVELOPMENT ক্যাটাগরিতে ইন্জিনিয়ারস হাব বিডি, SOCIAL INCLUSION ক্যাটাগরীতে কিপ স্মাইল ফাউন্ডেশন , INTEGRATED COMMUNITY DEVELOPMENT ক্যাটাগরিতে বহ্নিশিখা, Online Volunteer Campaign ক্যাটাগরিতে স্টাডি বুথ-লার্ন টুগেদার , INTEGRATED COMMUNITY DEVELOPMENT ক্যাটাগরীতে ইন্ট্যারন্যাশনাল ইউথ চেন্জ মেকার এবং ইনডিভিজ্যুয়াল সেকশনে বিজয়ী আট ব্যক্তি হলেন, গ্রিন গভারনেন্স ইনিসিয়েটিভ সেন্টারের কো-ফাউন্ডার পালাক সারমা, অনুশীলন সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা অলোক চন্দ্র দাষ, ইভ্যুলেশন ৩৬০’র সভাপতি আনিকা শুভা আহমেদ উপমা, ইয়ং সিইএ’র লিড ফাউন্ডার শাহেস্তু আবিদা ভিরাওয়াসিই, বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট টিমের অধিনায়ক এমডি মহসিন, আকিজ ফুডের ব্র্যান্ড ম্যানেজার মুনতাছির মুন, সাজিয়া আফরিন সুলতানা এবং সৈয়দা নাজনিন আহমেদ সিলভি।

এর আগে এ বছরের মে মাসের শুরতে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে ৩টি ধাপে নির্বাচনী বাছাই পর্বের মাধ্যমে  তালিকা চুড়ান্ত করা হয়। ১০০৮ জন আবেদন কারীর মধ্যে প্রাথমিক ভাবে, ১৫২ জনকে নমিনেশন লেটার দেওয়ার পর চুড়ান্ত বাছাই প্রক্রিয়া র্ভাচুয়াল প্রশ্নোত্তর সেশনের মাধ্যমে ইন্ডিভিজ্যুয়াল সেকশনে আট জন ব্যাক্তিকে এবং সামাজিক সংস্থা (অর্গনাইজেশন/গুরুপ সেকশনে) সাতটি প্রতিষ্ঠানকে চুড়ান্ত এওয়ার্ড বিজয়ী ঘোষণা করা হয়েছে।  সংগঠনটি ২০১৬ সাল থেকে ধারাবাহিক ভাবে এই আযোজন করে আসছে। এবারের আযোজনটি ছিলো সরা বিশ্বব্যাপি।

এবিষয়ে বিডিএসআইএফ এর সভাপতি মো: আলী আকবর বলেন, বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার অংশদিারি প্লাটফর্ম হিসেবে কাজ করে। আমরা যুব সমাজের প্রযুক্তিগত সামাজিক উদ্ভাবানা মূলক কাজের সম্মাননা প্রদানের মাধ্যমে যুব সমাজকে সামাজিক পরিবর্তনমূলক কাজ ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে উদ্ভুদ্ব করি। এবারের আয়োজনে এখনো চুড়ান্ত বিজয়ীদের জন্য রয়েছে স্কলারশিপ, ফোলশিপ ও স্পনসরশীপের মাধ্য ৫০% খরচে উন্নত বহির্বিশ্বে মাইগ্রেশনের সুযোগ। যারা বিজয়ী হয়েছেন তারা পরবর্তী ধাপে এসেসমেন্ট ফরম আবেদনের মাধ্যমে এই সুযোগ নিতে পাবেন। 

এওয়ার্ড বিতরণ প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে সংগঠনের সেক্রেটারি শরীফ মাহমুদ বলেন, আগামী ১১ই জুলাই আনুষ্ঠানিক ভাবে একই সাথে ক্যানাডা এবং বাংলাদেশ এওয়ার্ড প্রদান অনুষ্ঠান আয়োজন করা হবে।

আরাআই

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More