বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড স্কোয়াডে ৩ নতুন মুখ

0 58

||খেলার মাঠ প্রতিবেদন||

কনুইয়ের ইনজুরির কারণে সবশেষ ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। আগের ইনজুরি বিবেচনায় রাখা হয় নি কলিন ডি গ্র্যান্ডহোম এবং লকি ফার্গুসনকে। এক স্পিনারের ওয়ানডে স্কোয়াডে জায়গা হয় নি অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজসেরা ইশ সোধিরও। ফলে স্কোয়াডে বেশ কিছু রদবদল ছিল অনুমেয়, হয়েছেও তাই। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে প্রথমবারের মতো নেয়া হয়েছে ডেভন কনওয়ে, ড্যারেল মিচেল ও উইল ইয়ংকে।

ওয়ানডে সিরিজে এ তিনজনের মধ্যে অন্তত একজনের অভিষেক হচ্ছে নিশ্চিতভাবেই। ডানেডিনে ২০ মার্চ শুরু হবে ওয়ানডে সিরিজ। ২৩ মার্চ ক্রাইস্টচার্চ ও ২৬ মার্চ ওয়েলিংটনে হবে বাকি দুই ম্যাচ। ওয়ানডের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুদল।

উইলিয়ামসনের অবর্তমানে অধিনায়কত্ব দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান টম লাথামকে। তার হাতে দেয়া স্কোয়াডে বিশেষজ্ঞ স্পিনার শুধু একজন; মিচেল স্যান্টনার। এর মাধ্যমে হয়তো বাংলাদেশ দলকে পেস আক্রমণ সামলানোর বার্তাই দিয়ে রাখল কিউইরা।

দলে পেসার হিসেবে রয়েছেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টিম সাউদিরা। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পাওয়া কনওয়ে রয়েছেন দুর্দান্ত ফর্মে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলেছেন ৯৯ রানের ঝকঝকে ইনিংস। সবমিলিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫২ গড় ও ১৪৫ স্ট্রাইকরেটে করেছেন ৩৬৬ রান। ব্যাটিং অর্ডারে উইলিয়ামসনের জায়গায় এ বাঁহাতি ব্যাটসম্যানকেই হয়তো দেখা যাবে।

অন্যদিকে নিউজিল্যান্ডের হয়ে ১২ টি-টোয়েন্টি ও ৪ টেস্ট খেলার পর ওয়ানডে দলে ডাক পেলেন ২৯ বছর বয়সী অলরাউন্ডার মিচেল। এখনও পর্যন্ত দুইটি টেস্ট খেলেছেন ২৮ বছর বয়সী ব্যাটসম্যান উইল ইয়ং। ডানেডিনে আগামী ২০ মার্চ হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। পরে ২৩ মার্চ ক্রাইস্টচার্চ ও ২৬ মার্চ ওয়েলিংটনে হবে বাকি দুই ম্যাচ। এরপর রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

আরআই//এমএইচ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More