বন্দীজীবন থেকে মুক্ত বিহঙ্গে টাইগার টিম

0 123

||খেলার মাঠ প্রতিবেদন||

মুখে মাস্ক নেই। কোনো সামাজিক দূরত্ব বজায় রাখারও তেমন বাধ্য বাধকতা নেই। নেই জনসমাগমে ঘুরে বেড়ানোয় নিষেধাজ্ঞা। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে বাংলাদেশের ক্রিকেটাররা যেন করোনামুক্ত নিউজিল্যান্ডের স্বাদ নিচ্ছেন। এক বছর পর উপভোগ করছেন ‘মুক্ত’ জীবনযাপনের আনন্দও।

ব্যাপারটি যেনো বিশেষ কিছুই। ক্রিকেটাররা তাই সামাজিক যোগাযোগমাধ্যমে মুক্তির আনন্দ ভাগ করে নিচ্ছেন ভক্ত-সমর্থকদের সঙ্গে। ঘরবন্দি জীবনকে মেহেদী হাসান মিরাজের কাছে মনে হয়েছিল ‘জেলখানা।’ মোহাম্মদ মিঠুনের কাছে এই অভিজ্ঞতা খুবই ‘কষ্টকর।’ চার দেয়ালের মধ্যে দমবন্ধ অনুভূতি হচ্ছিল কয়েকজনের। অবশেষে মুক্তি মিলছে সেই জীবন থেকে। বৃহস্পতিবার থেকে ক্রাইস্টচার্চে গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করতে পারবেন বাংলাদেশের ক্রিকেটাররা। ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ হলো বুধবার।

এর মধ্যে চারবার করোনা টেস্ট করা হলো। সর্বশেষ টেস্টেও বাংলাদেশ দলের সবারই ফলাফল এসেছে নেগেটিভ। বুধবার নিউজিল্যান্ড সময় সন্ধ্যায় ক্রাইস্টচার্চ ছেড়ে কুইন্সটাউনে পৌঁছে গেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। গত ২৩ ফেব্রুয়ারি বিকাল ৪টায় বাংলাদেশ থেকে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হয় বাংলাদেশ ক্রিকেট দল। ২৪ ফেব্রুয়ারি সকালে সেখানে পৌঁছানোর পর তাদেরকে নিয়ে যাওয়া হয় ক্রাইস্টচার্চে। সেখানেই হোটেলবন্দী ১৪টি দিন কাটিয়ে দিয়েছে বাংলাদেশ দল। এরপর বুধবারেই প্রথম সাবই একসঙ্গে হতে পেরেছেন, একসঙ্গে ঘুরে-বেড়ানোর অনুমতিও পেয়েছেন।

অধিনায়ক তামিম ইকবাল বলেন, এটা আমাদের জন্য নতুন এক অভিজ্ঞতা। আগে আমরা জৈব সুরক্ষা বলয়ে থেকেছি, কিন্তু সঙ্গনিরোধ অবস্থায় থাকি নি। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আমাদের যেভাবে দেখভাল করেছে, সে জন্য আমরা তাদের ধন্যবাদ জানাচ্ছি। সময়টাকে আমাদের জন্য তারা যতটা সহজ করা যায়, করেছে। এরপর ছিল কুইন্সটাউনের উদ্দেশ্যে সাড়ে ৭টার ফ্লাইট। ঘোরাঘুরি শেষ হওয়ার পরই বাংলাদেশ দল পৌঁছে যায় ক্রাইস্টচার্চ এয়ারপোর্টে। সেখান থেকে ৪০-৫০ মিনিটের ফ্লাইট কুইন্সটাউন পৌঁছাতে। যেখানে বাংলাদেশ দল একসঙ্গে অনুশীলন করবে আগামী ৫দিন। ২০ মার্চ থেকে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ।

আরআই//এমএইচ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More