বগুড়ায় মঞ্চস্থ হলো কলেজ থিয়েটারের নাটক “নিদানকাল”

0 82

।। সংস্কৃতির মঞ্চ ।।

গণ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কলেজ থিয়েটার আজ সন্ধ্যায় বগুড়ার উত্তর চেলোপাড়ায় মঞ্চায়ন করে নাটক নিদানকাল। করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সচেতন ফাউন্ডেশনের আয়োজনে এবং ঐক্যতান সংসদের সহযোগিতায় চেলোপাড়া হরিবাসর মাঠে নাটকটি মঞ্চস্থ হয়।

চলোমান সময়ের গল্প নিয়ে মানুষকে মাস্ক পড়তে উদ্বুদ্ধ ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে নাটকটি রচনা করেন অলক পাল। একই সাথে নাটকটির নির্দেশনাও দিয়েছেন তিনি।

নাটকে অংশগ্রহণকারী কলাকুশলীরা

নাট্যকার ও নির্দেশক অলক পাল জানান যে,নাটকটিতে শ্বাশত বাংলার পটের গান,গম্ভীরা পালা, ময়ময়সিংহ গীতিকা, পদকীর্তনের সুরে সচেতনতা মূলক সংলাপ ব্যবহার করে রচনা করা হয়েছে। মূলত গনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নাটকটি পরিবেশিত হচ্ছে বিভিন্ন জায়গায়। মাঠ ভর্তি উৎসুক জনতা নাটকের রস আস্বাদন করে মনের আনন্দে ঘরে ফেরে। দীর্ঘদিন পর এমন আয়োজন সত্যিই প্রশংসনীয় বলে জানান অনেকে। স্বাস্থ্যবিধি মেনে সকল আয়োজন করা হয় বলে জানান ঐক্যতান সংসদের আয়োজকবৃন্দ।

নিদানকাল নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেনঃ সোবহানি বাপ্পী, রবিউল করিম, মিজানুর রহমান নিয়ম, ঐশী রায়, সাকিব শুভ, বায়েজিদ নিবিড়, শামীম, হাসান, প্রিয়াস চন্দ্র।
আবহ সংগীত আয়োজনে যুক্ত ছিলেন- নির্মল রায়, সুবাস চন্দ্র মিঠু, বায়েজিদ নিবিড় ও সজীব।

নাটক শুরুর আগে সচেতন ফাউন্ডেশনের এমন উদ্যগকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পরিমল চন্দ্র দাস, সাবেক কমিশনার সুকুমার ঘোষ, আব্দুল মান্নান শেখ, সমর দাস, অমরেশ দাস, সুরজিৎ ঘোষ, দারুন, শুভ ঘোষ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন
সচেতন ফাউন্ডেশনের মুখপাত্র হাবিবুর রহমান ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More