বগুড়ায় করোনা সচেতনতা মূলক ক্যারাভ্যান উদ্ধোধন

0 412

করোনা এ সময়ে মহামারী প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে  বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে একটি ক্যারাভ্যান উদ্ধোধন হয় আজ সকালে। ক্যারাভ্যান উদ্ধোধন করেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) বগুড়া জেলা শাখার সভাপতি ডা. সামির হোসেন মিশু।

ক্যারাভ্যানটি স্বাস্থ্য অধিদপ্তরাধিন স্বাস্থ্য শিক্ষা ব্যুরো’র লাইফস্টাইল, হেলথ এন্ড প্রমোশন কার্যক্রমের আওতায় একটি স্বাস্থ্য শিক্ষা সেবা প্যাকেজ কার্যক্রম।

কোভিড-১৯ ভাইরাসের কারণে বিশ্বজুড়ে করোনা মহামারী প্রতিরোধে সচেতনতা এবং স্বাস্থবিধি মানার লক্ষ্যে মানতে “মানতে হবে স্বাস্থ্যবিধির উপদেশ, তবেই করোনামুক্ত হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে দেশের ৬৪ জেলার ১২৮ টি উপজেলায় পর্যায়ক্রমে এই ক্যারাভ্যানটি তাদের প্রদর্শনীর প্রচারণা চালিয়ে আসছে।

এ সম্পর্কে বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু বলেন, “করোনা মহামারী প্রতিরোধে মাস্ক পরা, ঘনঘন হাত ধোয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা শনাক্ত রোগীদের কোয়ারেন্টাইন স্বাস্থ্যবিধি মেনে চলা সম্পর্কে সকলকে সচেতন হবার বিকল্প নেই। এক্ষেত্রে এরকম ক্যারাভ্যান কার্যক্রম স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের একটি মহৎ প্রয়াস “

ক্যারাভ্যানটি বগুড়ার কয়েকটি জনবহুল স্থানে জনসেবামূলক লোকগান, নাটিকা এবং স্বাস্থ্যসেবা সহ বিভিন্ন প্রদর্শনী ভিত্তিক প্রচারণা চালাবে।

সাতমাথা মুজিব মঞ্চ, চ্যালোপাড়া শাপলা চত্বর, মাটিডালি বিমান মোড় ও চারমাথা বাস টার্মিনাল হয়ে জয়পুরহাটের উদ্দেশ্যে রওনা দেবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More