বগুড়ার প্রেক্ষাগৃহে প্রথমবারের মত মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’

0 54

|| সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন ||

সাধারণ মানুষ থেকে বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিব হয়ে ওঠার গল্প নিয়ে নির্মিত “চিরঞ্জীব মুজিব” সারা দেশে প্রথমবারের মত বগুড়ার সিনেপ্লেক্স মধুবন সিনেমা হলে মুক্তি পেয়েছে “চিরঞ্জীব মুজিব’’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “অসমাপ্ত আত্মজীবনী” অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটি শুক্রবার দুপুর থেকেই সিনেমা হলে উপভোগ করা যাচ্ছে।

ভাষা আন্দোলনের পটভূমিতে নির্মিত ছবিটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ১৯৪৯ থেকে ১৯৫২ সাল উঠে আসবে। পরের সপ্তাহে ছবিটি বগুড়ার পাশাপাশি মুক্তি দেয়ার প্রস্তুতি চলছে গাজীপুর অথবা দিনাজপুরে। যা দুই এক দিনের মধ্যেই চূড়ান্তভাবে জানা যাবে। দেশের বিভিন্ন জেলা ঘুরে “চিরঞ্জীব মুজিব” রাজধানীর প্রেক্ষাগৃহে ফিরবে নতুন বছরের ফেব্রুয়ারি নাগাদ।

এ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। বেগম ফজিলাতুন্নেছার চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা পূর্ণিমা এবং বঙ্গবন্ধুর বাবা ও মায়ের চরিত্রে অভিনয় করেছেন খায়রুল আলম সবুজ ও দিলারা জামান। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন প্রয়াত এস এম মহসীন, নরেশ ভুঁইয়া, শতাব্দী ওয়াদুদ, মানস বন্দ্যোপাধ্যায়, আরমান পারভেজ মুরাদ, কায়েস চৌধুরী, আজাদ আবুল কালাম, সমু চৌধুরীসহ পাঁচ শতাধিক শিল্পী।

এ ব্যাপারে পরিচালক জুয়েল মাহমুদ বলেন, পুরো দেশের শিক্ষার্থীদের আমরা ছবিটি ফ্রি দেখাতে চাই। বিপরীতে স্থানীয় রাজনীতিকসহ বিভিন্ন পেশার সংগঠনগুলোর সূত্র ধরে এই ছবিটি হলে এসে দেখার বিষয়ে আমরা কাজ করে চলেছি। বগুড়ায় আমরা প্রায় সব পেশার সংগঠন থেকে সাড়া পেয়েছি। ৮ দিনের শো এরই মধ্যে বুকড।

প্রধানমন্ত্রীর স্পীচ রাইটার নজরুল ইসলাম জানান, ২০১৬ সাল থেকে ছবির পরিকল্পনা করে বিভিন্ন দৃশ্য ধারন করেছেন। এ বছর তা শেষ ও সম্পাদনা করেছেন। এ প্রজন্মের সামনে বঙ্গবন্ধুর মানসপট ও বঙ্গবন্ধু ভাষা আন্দোলনকে কিভাবে এগিয়ে নিয়েছেন সেই বিষয়টি তুলে ধরতে এই ছবি নির্মাণ।

ছবির সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। প্রযোজনা করেছেন লিটন হায়দার। এদিকে মধুবন সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানান, ‘চিরঞ্জীব মুজিব’ ছবিটি তাদের পর্দায় মুক্তি পেয়ে ইতিহাস হয়ে থাকবে।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More