বগুড়া বিমান বন্দর পরিদর্শন বেবিচকের

0 15

||বঙ্গকথন প্রতিবেদন||

বগুড়ায় বাণিজ্যিক ফ্লাইট চলাচলের সম্ভাব্যতা যাচাইয়ে কাজ শুরু করেছেন বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সরকারি ওই সংস্থাটির পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল সোমবার সকালে বগুড়া সদরের এরুলিয়া এলাকায় অবস্থিত বিমান বন্দর (বর্তমানে বাংলাদেশ বিমান বাহিনীর ফ্লাইং ইন্সট্রাক্টরস স্কুল) পরিদর্শন করেন। 

পরিদর্শক দলের সঙ্গে থাকা বগুড়া-৭ (গাবতলী ও শাজাহানপুর) আসনের স্বতন্ত্র সংদ সদস্য রেজাউল করিম বাবলু জানিয়েছেন, বেবিচকের সদস্যরা বগুড়া বিমান বন্দরের ব্যাপারে বেশ ইতিবাচক। তিনি বলেন, ‘তারা আমাকে জানিয়েছেন ওই বন্দরের রানওয়ে সম্প্রসারণ এবং আধুনিকায়ন করা গেলে এখান থেকে বাণিজ্যিকভাবে বিমান চালানো যেতে পারে।’

বেবিচকের পরিদর্শক দলের প্রধান সিভিল এভিয়েশন সম্পত্তি শাখার প্রধান উপ-সচিব ইশরাত জাহান পান্না সাংবাদিকদের জানিয়েছেন, তারা তাদের প্রতিবেদন ১৮ নভেম্বর বেবিচকের চেয়ারম্যানের কাছে দাখিল করবেন।

বগুড়ায় বাণিজ্যিকভাবে বিমান চলাচলের জন্য ১৯৯৫ সালে সদর উপজেলার এরুলিয়া এলাকায় একটি বিমান বন্দর নির্মাণের প্রকল্প গ্রহণ করা হয়। পরবর্তীতে ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের শাসনামলে ওই এলাকায় ১১০ একর জায়গা জুড়ে বিমান বন্দরের নির্মাণ কাজ শেষ করা হয়। তবে ২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় এসে ওই বিমান বন্দরে বেসরকারি বিমান চলাচলের কোন উদ্যোগ গ্রহণ না করে সেটিকে বাংলাদেশ বিমান বাহিনীর কাছে হস্তান্তর করে।

জেটি//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More