বগুড়া থেকে যাচ্ছে বাস, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

0 79

।। উপজেলা প্রতিবেদক শেরপুর (বগুড়া) ।।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ রুখতে চলমান লকডাউনের মধ্যে চালু হওয়া দূরপাল্লার গণপরিবহনে স্বাস্থ্যবিধির বালাই নেই। সেইসঙ্গে সরকার ও সড়ক পরিবহন মালিক সমিতির দেওয়া নির্দেশনাও মানা হচ্ছে না। তাই ভাড়া বাড়ানোর পরও বাসগুলোর সব আসনেই যাত্রী পরিবহন করা হচ্ছে। এছাড়া বেশির ভাগ যাত্রীর মুখেই মাস্ক নেই। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার আছে শুধু কাগজ-কলমে।

মঙ্গলবার ২৫মে সকালের দিকে বগুড়ার শেরপুর শহরের খেজুরতলাস্থ নতুন বাস টার্মিনাল ও ধুনটমোড় এলাকায় গিয়ে এমন চিত্রই দেখা যায়। কঠোর নিষেধাজ্ঞার মধ্যে দীর্ঘদিন বন্ধ থাকার পর দূরপাল্লার বাস চালু হওয়ায় টার্মিনাল গুলোতে যাত্রীদের উপচেপড়া ভিড়। নির্দিষ্ট গন্তব্যে যেতে পরিবহন সংকট না থাকায় যাত্রীদের মধ্যে স্বস্তি লক্ষ্য করা গেলেও প্রাণঘাতী করোনা ভাইরাস নিয়ে তেমন কোনো ভাবনা নেই তাঁদের। এমনকি এই ভাইরাস থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে আগ্রহ নেই। ঢাকাগামী হানিফ পরিবহনসহ বেশ কয়েকটি বাসেই কোনো আসনই ফাঁকা নেই। সব আসনেই নারী-পুরুষ যাত্রী নিয়ে ঢাকায় যাচ্ছে বাসগুলো। এছাড়া বেশির ভাগ যাত্রীর মুখেই মাস্ক নেই। বিষয়টি দেখভালের দায়িত্বে থাকা আইন শৃঙ্খলাবাহিনীর হাইওয়ে ও ট্রাফিক পুলিশের সদস্যরা থাকলেও তাদের কোনো জোরালো ভূমিকা নেই। রহস্যজনক কারণে নীরব দর্শকের ভূমিকা পালন করছেন তারা।

এসএফ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More