বগুড়ার শেরপুরে চলাচলের অযোগ্য ৯ কিলোমিটার সড়ক, দুর্ভোগ সীমাহীন

0 39

।। উপজেলা প্রতিবেদক শেরপুর (বগুড়া)।।

বর্ষা মৌসুমের শুরুতেই বগুড়ার শেরপুরে একটি আঞ্চলিক সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উত্তরবঙ্গ মহাসড়ক সংলগ্ন শেরপুর কলেজরোড থেকে গোসাইবাড়ী টুনিপাড়া ও আলতাদীঘি হয়ে মুরাদপুর পর্যন্ত এই নয় কিলোমিটার এই সড়কের অবস্থা খুবই করুণ। সড়কটির কার্পেটিং উঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে। বিশেষ করে সড়কের একাধিক স্থানে ইট, পিচ ও খোয়া উঠে বড় বড় গর্ত তৈরী হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এছাড়া বৃষ্টি হলেই ওইসব গর্তে পানি জমে ডোবায় রুপ নেওয়ায় সড়কটি যেন মরণফাঁদে পরিনত হয়েছে। এরপরও জীবনের ঝুঁকি নিয়ে অনেকটা বাধ্য হয়েই সড়কটি দিয়ে চলাচল করছেন এই অঞ্চলের ভুক্তভোগী অর্ধলাখ মানুষ। ফলে প্রায়ই ঘটছে ছোট-বড় সব দুর্ঘটনা। তাছাড়া সড়কটির বেহালদশার কারণে যানবাহন চলাচল ব্যহৃত হচ্ছে।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, শেরপুর কলেজরোড টু মুরাদপুর পর্যন্ত সড়কটি নয় কিলোমিটার। সর্বশেষ বিগত ২০১৪ সালে এই পাকা সড়কের সংস্কার করা হয়। তবে বছরখানেক আগে ওই সড়কের কলেজরোড থেকে শুরু হয়ে মাত্র এক কিলোমিটার নতুন করে কার্পেটিং করা হয়েছিল বলে সূত্রটি জানায়। এই সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। বিষয়টি নিয়ে কথা বললে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী আব্দুর রাজ্জাক এ প্রসঙ্গে বলেন, ইতিমধ্যে সড়কটি সংস্কারের জন্য তাদের ঊর্ধ্বতন দপ্তরে ফাইল পাঠানো হয়েছে। বিষয়টি নিয়ে বগুড়া ও ঢাকার স্যারদের সঙ্গে একাধিকবার কথাও বলেছেন। দ্রুততম সময়ের মধ্যেই সড়কটি সংস্কারে বরাদ্দ আসবে এবং কাজ শুরু করা সম্ভব হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More