বগুড়ায় স্বল্প পরিসরে নতুন শিক্ষাবর্ষের বই বিতরণ

0 249

||বিদ্যাপীঠ প্রতিবেদন||

বগুড়ার বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্য বই তুলে দেয়ার কার্যক্রম উদ্বোধন করেছেন জেলা প্রশাসক জিয়াউল হক। শুক্রবার সকালে শহরের মালতিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, বৈশ্বিক মহামারীর কারণে এবার বই উৎসব করা না গেলেও বছরের প্রথম দিন-ই নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে সব শিক্ষার্থীর হাতে নতুন শিক্ষাবর্ষের বই পৌঁছে দেয়া হবে বলেও জানান তিনি।

পরে জেলা প্রশাসক শহরের ঠনঠনিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শিববাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়েও স্বল্প সংখ্যক শিক্ষার্থীর হাতে নতুন বছরের পাঠ্যবই তুলেন। এসব আনুষ্ঠানিকতায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাহমিনা খাতুনসহ জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্থানীয় শিক্ষা বিভাগ জানিয়েছে, এ বছর প্রাক-প্রাথমিক থেকে মাধ্যমিক এবং মাদরাসা পর্যায়ে জেলার ১০ লাখ ৪১ হাজার ৬০৬ জন শিক্ষার্থীর জন্য বইয়ের চাহিদা রয়েছে ৭৩ লাখ ৫৫ হাজার ১১০ কপি। এরমধ্যে ৩০ ডিসেম্বর পর্যন্ত প্রায় ৩৫ লাখ কপি বই বগুড়ায় পৌঁছেছে। এ মাসের প্রথম সপ্তাহের মধ্যে বাকি বইগুলো শিক্ষার্থীদের জন্য পৌঁছে যাবে বলেও জানায় শিক্ষা বিভাগ।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More