বগুড়ায় ছাত্র ইউনিয়নের প্রতীকী মানববন্ধন

0 60

।।বঙ্গকথন প্রতিবেদন।।

চট্টগ্রামে শ্রমিক হত্যার বিচার, লকডাউনে শ্রমজীবী মানুষের ঘরে ঘরে রেশন প্রদান, স্বাস্থ্যখাতে প্রণোদনা বাড়ানো, সরকারি তত্ত্বাবধানে আইসিইউ শয্যা সংখ্যা বাড়ানো এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ বিভিন্ন দাবিতে শনিবার সকাল ১১ টায় বগুড়ার সাতমাথায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের প্রতীকী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, ” শ্রমিকদের কঠোর শ্রমে দেশের অর্থনীতি টিকে আছে, তাদের গুলি করে হত্যা করার যে দুঃসাহস ক্ষমতাসীন সরকারের পেটুয়া পুলিশ বাহিনী দেখিয়েছে, তার বিচার এই সরকার না করলে মানুষ নিজে তার বদলা নিতে পিছপা হবে না। সারা পৃথিবীর বিভিন্ন দেশ যখন পরিবেশ ও মানব শরীরের জন্য মারাত্মক ক্ষতিকর কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলো বন্ধ করে দিচ্ছে, সেই সময়ে মানুষের প্রতিরোধকে অগ্রাহ্য করে দেশি- বিদেশি বেনিয়াদের মুনাফা নিশ্চিত করার লক্ষ্যে এই ধরনের বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে সরকার। শুধু তাই নয়, বাঁশখালীতে নির্মাণাধীন এস আলম গ্রুপ ও চীনভিত্তিক সেপকো থ্রির মালিকানাধীন কয়লা বিদ্যুৎকেন্দ্রে ১৭ এপ্রিল বকেয়া বেতন পরিশোধসহ বেশ কয়েকটি যৌক্তিক দাবিতে আন্দোলনরত শ্রমিকদের দমন করতে পুলিশ ডাকে কর্তৃপক্ষ। পুলিশ এসে নির্বিচারে গুলি চালিয়ে খুন করে পাঁচ জন মানুষকে। অর্ধশতাধিকের বেশি আহত হয়। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ২ জন শ্রমিক। উন্নয়নের ফাঁপা বুলির আড়ালে বেনিয়াদের স্বার্থ রক্ষা করতে যে সরকার দেশের মানুষের ওপর গুলি চালাতেও কুণ্ঠা বোধ করে না, সেই সরকার আর যাই হোক দেশের খেটে খাওয়া মানুষের সরকার না।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More