ফের রেকর্ড ভারতে, ২৪ ঘন্টায় সংক্রমণ ১ লাখ ৪৫ হাজার

0 100

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ আগের সব রেকর্ড ভেঙেছে। শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া হিসেব অনুযায়ী, নতুন করে একদিনেই আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৫ হাজার ৩৮৪ জন।

করোনা মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ১৩ কোটি ২০ লাখ ৫০ হাজার ৯২৬। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা সংক্রমণে ৭৯৪ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত ভারতে করোনায় প্রাণ হারিয়েছে ১ লাখ ৬৮ হাজার ৪৩৬।

টানা চারদিন ধরেই ভারতে দৈনিক সংক্রমণ এক লাখের বেশি। প্রতিদিনই আশঙ্কাজনকহারে সংক্রমণ লাখ ছাড়িয়ে যাচ্ছে। গত পাঁচদিনেই ৬ লাখ ১৬ হাজারের বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে। এই সময়ে মধ্যে ৩ হাজার ৩৩৫ জনের মৃত্যু হয়েছে।

মহারাষ্ট্রে শনিবার থেকে এক সপ্তাহের লকডাউন জারি করা হয়েছে। এখন পর্যন্ত সংক্রমণ ও মৃত্যুতে ভারতে শীর্ষ অবস্থানে রয়েছে ওই রাজ্য। সেখানে গত ২৪ নতুন করে আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৯৯৩ জন।

এদিকে রাজধানী দিল্লিতে সব স্কুল, কলেজ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে অরবিন্দ কেজরিয়ালের প্রশাসন। মধ্যপ্রদেশেও কড়াকড়ি আরোপ করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More