ফেনীতে ১৪৪ ধারা ভেঙে বিএনপির পথসভা, পুলিশের সঙ্গে হাতাহাতি

0 83

||বঙ্গকথন প্রতিবেদন||

ফেনীতে ১৪৪ ধারা ভেঙে পথসভা করেছে বিএনপি।পথসভায় পুলিশ বাধা দেয়ায় হয়েছে ধস্তাধস্তি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বুধবার দুপুরে ফেনী শহরের ওয়াপদা মাঠে সমাবেশের ডাক দেয় জেলা বিএনপি। একই সময় জেলা যুবলীগ সমাবেশের ডাক দিলে জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

ফেনী পৌর বিএনপির সদস্যসচিব মেসবাহ উদ্দিন বলেন, “এটা আমাদের পূর্বনির্ধারিত জনসভা। সকাল থেকে নেতা-কর্মীর শহরের ইসলামপুর রোডে বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে জড়ো হয়। কিন্তু সকাল ১০টার দিকে পুলিশ এসে ছত্রভঙ্গ করে দিতে চাইলে নেতা-কর্মীদের সঙ্গে বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়।”

এ সময় পুলিশের দিকে ইটপাটকেল ছোড়া হয়। এতে পরিস্তিতি উত্তপ্ত হয়। তবে বিএনপির পক্ষ থেকে ইটপাটকেল ছোড়া হয়নি বলে মেসবাহ উদ্দিনের দাবি।

এ সময় দুই পথচরী আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

ফেনী থানার পরিদর্শক (অপারেশন) মাহফুজুল হক বলেন, “বিএনপি নেতা-কর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের বুঝিয়ে এলাকা থেকে সরিয়ে দিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।”

তাছাড়া ওয়াপদা মাঠসহ আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং মঙ্গলবার রাত থেকে শহর জুড়ে পুলিশের টহল বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন ফেনী থানার ওসি মো. নিজাম উদ্দিন।

তবে সমাবেশ ডাকলেও যুবলীগের নেতাকর্মীরা মাঠে আসেনি।

জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ বলেন, “প্রশাসনের প্রতি আমরা সব সময় শ্রদ্ধাশীল। প্রশাসনের নিষেধাজ্ঞা থাকায় আপাতত আমরা আমাদের প্রোগ্রাম করছি না।”

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More