ফসলি জমি নষ্ট করে উন্নয়ন প্রকল্প নয়: প্রধানমন্ত্রী

0 46

|| বঙ্গকথন প্রতিবেদন ||

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য কৃষি জমি নষ্ট করা যাবে না। বাংলাদেশের জনসংখ্যা বেশি এ কারণে খাদ্য  নিরাপত্তা নিশ্চিত করার ওপরও গুরুত্ব দিতে হবে। উন্নয়শীল দেশের মর্যাদা বজায় রাখার সাথে সাথে খাদ্য উৎপাদনের ধারাও বজায় রাখতে হবে।

শনিবার (১৬ অক্টোবর) বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আয়োজিত এক সেমিনারে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, খাদ্য উৎপাদন কোনোভাবেই যেনো বাধাগ্রস্ত না হয় সেই পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। শুধু কৃষির উৎপাদন নয়, কৃষিপণ্য বাজারজাতকরণেও সরকার জোর দিচ্ছে ।

দেশের খাদ্য উৎপাদন এমন পর্যায়ে আছে যে খাদ্য ঘাটতি দেখা দেবে না। দুই হাজার একশো সাল পর্যন্ত উৎপাদনের ঘাটতি হবে না, এমন পরিকল্পনা নিয়ে সরকার এগোচ্ছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

শিল্পায়ন যেনো পরিবেশের ভারসাম্য রক্ষা করে হয়, সেদিকে ও গুরুত্ব দিতে বলেন প্রধানমন্ত্রী। শিল্পায়নে গতি আনতে ২০৩০ সালের মধ্যে ১০০টি অর্থনৈতিক অঞ্চল তৈরির লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার।

এসএ//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More