ফলাফলের ৪ দিন আগে পদত্যাগ করলেন তৃণমূলের সাবেক মন্ত্রী

0 105

পশ্চিমবঙ্গ বিধানসভার শেষ দফা নির্বাচনে আগামীকাল।ভোটের  ফলাফল ২ মে। এর  আগে আজ বুধবার তৃণমূল কংগ্রেস থেকে পদত্যাগ করলেন সাবেক মন্ত্রী উপেন বিশ্বাস। তিনি ছিলেন ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআইয়ের অতিরিক্ত পরিচালক এবং পুলিশের একজন আইপিএস কর্মকর্তা।উপেন বিশ্বাসের মতো সাবেক এক উচ্চপদস্থ কর্মকর্তার দলত্যাগে রাজনৈতিক মহলে সাড়া ফেলেছে।

২০০২ সালে  সিবিআই থেকে অবসর নিয়ে রাজনীতিতে যোগ দেন তিনি। মমতার সঙ্গে ছিল তাঁর সখ্য। পশ্চিমবঙ্গে বাম শাসনবিরোধী আন্দোলনের সময় সিঙ্গুর ও নন্দীগ্রামে জমি অধিগ্রহণবিরোধী আন্দোলনে এ সময় উপেন বিশ্বাস মমতার পাশে ছিলেন।

শুধু তা–ই নয়, ৯৫০ কোটি রুপির পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় সিবিআইয়ের তৎকালীন এই কর্মকর্তাই গ্রেপ্তার করেছিলেন বিহারের সাবেক মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবকে।

বামফ্রন্ট সরকারের পতনের পর ২০১১ সালে রাজ্য বিধানসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনার বাগদা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জয়লাভ করেন উপেন বিশ্বাস। এরপর মমতা তাঁকে রাজ্যের অনগ্রসর কল্যাণ দপ্তরের মন্ত্রী করেন। ২০১৬ সালেও উপেন বিশ্বাস বিধানসভা নির্বাচনে মনোনয়ন পেলেও হেরে যান। এরপর অবশ্য মমতা উপেন বিশ্বাসকে ছাড়েননি। তাঁকে বড় গলায় উপেনদা বলে সম্বোধন করতেন।

উপেন বিশ্বাসের জন্ম বাংলাদেশের যশোরে ১৯৪২ সালে।

হঠাৎ উপেন বিশ্বাসের এ পদত্যাগে অবাক হয়ে যায় রাজ্যের রাজনৈতিক দলের নেতারা। তাঁরা প্রশ্ন তুলেছেন, তবে কি উপেন বিশ্বাস এবার বিজেপিতে যোগ দিতে যাচ্ছেন?

পদত্যাগ করে উপেন বিশ্বাস অবশ্য বলেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সুসম্পর্ক রয়েছে। তবুও রাজনীতিকেরা মনে করছেন, শেষ দফা নির্বাচনের প্রাক্কালে উপেন বিশ্বাসের দলত্যাগ তৃণমূলে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More