ফরাসি উপকূলে ১৫ জন আটক

0 11

আটককৃতরা আন্তর্জাতিক অভিবাসী পাচারকারী চক্রের সদস্য সন্দেহ ফ্রান্স পুলিশের

|| বিদেশ-বিভূঁই প্রতিবেদন ||

আন্তর্জাতিক অভিবাসী পাচারকারী চক্রের সদস্য সন্দেহে ১৫ জনকে আটক করেছে ফ্রান্স পুলিশ । দেশটির পুলিশের দাবি, ফ্রান্সের উত্তরে ডানকার্কের বাইরে গ্র্যান্ডে-সিন্থে ক্যাম্পে অবস্থিত অভিবাসনপ্রত্যাশীদের নৌকায় করে ইংল্যান্ডে পাড়ি দিতে উৎসাহিত করার অভিযোগে আটক করা হয়েছে তাদের । গ্রেফতারকৃতরা ইরাকের কুর্দি, রোমানিয়া, পাকিস্তান ও ভিয়েতনামসহ বিভিন্ন দেশের নাগরিক হওয়ায় তাদের আন্তর্জাতিক পাচারকারী চক্রের সদস্য বলে ধারনা করা হচ্ছে ।

ফরাসি ইমিগ্রেশন কর্তৃপক্ষের তথ্য বলছে, চলতি বছরের শুরু থেকে ৩২ হাজার ৫ শ’ অভিবাসী যুক্তরাজ্যে অবৈধ প্রবেশের চেষ্টা করেন । গেলো আগস্টে যা দ্বিগুণ হয়েছে । অন্যদিক, ব্রিটিশ গণমাধ্যমের তথ্যঅনুযায়ী, চলতি বছর ২৫ হাজারের বেশি অভিবাসনপ্রত্যাশী ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে পৌঁছেছে যুক্তরাজ্যে । ২০২০ সালের চেয়ে যা প্রায় তিনগুণ বলে দাবি যুক্তরাজ্য সরকারের ।

অবৈধ অনুপ্রবেশ ও অভিভাবসন সংকট নিয়ে যুক্তরাজ্য ও ফ্রান্স সরকারের মাঝে গেলো কয়েক মাস ধরেই চলছে উত্তেজনা । সম্প্রতি যুক্তরাজ্য সরকার অবৈধ অভিবাসন প্রত্যাশীদের ইংলিশ চ্যানেল পাড়ি দেয়া বন্ধ করতে পদক্ষেপ নেয়ার আহ্বান জানায় ফ্রান্সের প্রতি ।

জেটি//আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More