প্লাস্টিক ম্যানেজমেন্ট অ্যাকশন প্ল্যান উদ্বোধন

0 54

||বঙ্গকথন প্রতিবেদন ||

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বাংলাদেশে মাল্টিসেক্টরাল সাসটেইনেবল প্লাস্টিক ম্যানেজমেন্ট অ্যাকশন প্ল্যান উদ্বোধন করেছেন।

সোমবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বিশ্বব্যাংকের সহযোগিতায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে তিনি প্লাস্টিক ম্যানেজমেন্ট অ্যাকশন প্ল্যান চালুর ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেন, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, এবং বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর ডান্ডান চেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন, প্লাস্টিক হুমকি মোকাবিলায় বাংলাদেশ সরকার দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার বিশ্বব্যাংকের সহযোগিতায় প্লাস্টিক দূষণ কমানোর জন্য কয়েকটি উদ্যোগ এবং পরবর্তীতে এই কর্ম পরিকল্পনার প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে। মধ্যম আয়ের দেশের উপযোগী বর্জ্য ব্যবস্থাপনার লক্ষ্যে আমাদের সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। কর্মপরিকল্পনায় থ্রি আর (রিডিউস, রিইউজ এবং রিসাইকেল ) কৌশলের ওপর জোর দেয়া হয়েছে ।

মন্ত্রী আরো বলেছেন, প্লাস্টিকের ব্যবহার কমানোর জন্য আমরা যদি প্রতিশ্রুতিবদ্ধভাবে সর্বাত্মক চেষ্টা করি তবে সময়মতো আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো। আমরা আমাদের শহর এবং দেশকে আবার পরিষ্কার এবং সবুজ করতে পারবো।

এবি// এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More