প্রাণিপ্রেমের জন্য ‘প্রাণবিক বন্ধু’ পুরস্কার পাচ্ছেন জয়া

0 63

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

দুই বাংলার নন্দিত তারকা অভিনেত্রী জয়া আহসানের প্রাণী-প্রেমের কথা অনেকেই জানেন। লকডাউনে নিজ হাতে রান্না করে খাইয়েছেন পথের প্রাণীদের। প্রাণীদের প্রতি ভালোবাসার স্বীকৃতি স্বরূপ বাংলাদেশে প্রথমবারের মতো পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকায় ঘোষণা করা হয়েছে এই অভিনেত্রীর নাম।

‘দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার’-(পাও) প্রাণিপ্রেমিদের নিয়ে কাজ করা একটি সংগঠন। যারা বাংলাদেশে প্রথমবারের মতো পুরস্কার প্রদান করতে যাচ্ছে প্রাণিপ্রেমিদের। সোমবার (৪ অক্টোবর) বিশ্ব প্রাণী দিবসে ‘প্রাণবিক বন্ধু’ নামের এই পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেছে সংগঠনটি। এই তালিকায় জয়া আহসান ছাড়াও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, প্রাণী উদ্ধারকারী, চিকিৎসক, সংগঠকসহ ১০ জনের নাম রয়েছে।

এ প্রসঙ্গে জয়ার ভাষ্য, ‘আমি পুরস্কৃত হচ্ছি, আনন্দটি মোটেও সেজন্য নয়। বরং আনন্দ হচ্ছে, অসাধারণ এই উদ্যোগটির জন্য। এটা প্রাণী-প্রেমীদের মনে উৎসাহ যোগাবে।ধন্যবাদ জানাই পাও সংগঠনের সবাইকে।’ সংস্থাটি এক বিবৃতিতে জানায়, অনেক মানুষ পশুদের সুন্দর জীবনের জন্য কাজ করছেন। তারা তাদের সেই ভালোবাসার প্রতিদান দিতে চায়। পশু কল্যাণে তাদের অংশগ্রহণ ও অবদানের জন্যই এই পুরস্কারের প্রবর্তন।

এসএ//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More