প্রস্রাবের দ্বার কেটে নবজাতকের মৃত্যু, হাসপাতাল সিলগালা

0 326

।।জেলা প্রতিবেদক গাইবান্ধা।।

গাইবান্ধার সাঘাটায় সিজারিয়ান অস্ত্রোপচারের সময় নবজাতকের প্রস্রাবের দ্বার ও শরীর কেটে মৃত্যুর ঘটনায় বোনারপাড়া ডিজিটাল হাসপাতাল সিলগালা করেছে প্রশাসন। বুধবার বিকেল ৫টার দিকে সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহিউদ্দিন জাহাঙ্গীর অভিযান পরিচালনা করে সিলগালা করেন। এ সময় সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল হোসেনসহ সঙ্গীয় পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহিউদ্দিন জাহাঙ্গীর জানান, নবজাতকের মৃত্যুর অভিযোগের পরিপ্রেক্ষিতে বোনারপাড়া ডিজিটাল হাসপাতালে অভিযান চালানো হয়। অভিযানের সময় হাসপাতাল পরিচালনার কোন বৈধ কাগজপত্র কিংবা লাইসেন্স পাওয়া যায়নি। এ কারণে হাসপাতালটি সিলগালা করা হয়। একই সঙ্গে হাসপাতালে থাকা ৫ জন রোগীকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। বিষয়টি নিয়ে সিভিল সার্জনের সঙ্গে কথা বলে হাসপাতাল পরিচালক ও মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এর আগে মঙ্গলবার সকালে মমিনা বেগমের প্রসব বেদনা উঠলে দুপুর ১২টার দিকে তাকে নেওয়া হয় বোনারপাড়া ডিজিটাল হাসপাতালে। পরে রোগীর কোন পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই সাড়ে ১২টার দিকে তার সিজারিয়ান অস্ত্রোপচার করেন চিকিৎসক। অস্ত্রোপচারে মৃত কন্যা সন্তানের জন্ম দেন মমিনা। এরপর বিকেলে কার্টনবন্দি করে নবজাতকের মরদেহ দেওয়া হয় পরিবারকে। সন্ধ্যায় নবজাতককে বাড়িতে নিয়ে কার্টন খুলে তার প্রসাবের দ্বারে কাটা ও শরীরে দাগ দেখে মৃত্যুর অভিযোগ তোলেন স্বজনরা।

এসএফ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More