প্রবাসীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ৩ দিন

0 46

।।বঙ্গকথন প্রতিবেদন।।

বিশেষ ফ্লাইটে বিদেশফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের মেয়াদ কমানো হয়েছে। এখন থেকে ১৪ দিনের বদলে তাদেরকে তিনদিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময়ের মধ্যে করোনা টেস্ট করে নেগেটিভ পাওয়া গেলে অবশিষ্ট ১১দিন তাদেরকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে। শনিবার শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ‘এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হয়েছে। নতুন প্রজ্ঞাপন অনুসারে বিশেষ ফ্লাইটে ফেরত আসা প্রবাসীকর্মীসহ অন্যান্য যাত্রীদের ১৪ দিনের স্থলে নিজ খরচে তিনদিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে যাদের দুই ডোজ করোনার টিকা নেয়া আছে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যেতে হবে না। তারা সরাসরি হোম কোয়ারেন্টাইনে যাবেন এবং স্থানীয় প্রশাসনের মাধ্যমে তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে।’ ইতিপূর্বে বৃহস্পতিবার রাতে আন্তঃমন্ত্রণালয়ের এক বৈঠকে প্রাথমিকভাবে এমন সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে, পবিত্র ঈদুল ফিতরের ঈদকে সামনে রেখে প্রবাসীকর্মীদের দেশে ফেরার সংখ্যা বাড়ছে। গত ১৭ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত ১১১টি ফ্লাইটে তিন হাজার ৮২৬ জন দেশে ফিরেছেন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৫টি ফ্লাইটে ৮৩৩ জন ফিরেছেন। তাদের মধ্যে ৭৪২ জনকে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ও ৯১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More