প্রতিবন্ধী নারীর প্রতি সহিংসতা রোধে গণমাধ্যমকর্মীদের মতবিনিময়সভা বগুড়ায়

0 77

||বঙ্গকথন প্রতিবেদন||

প্রতিবন্ধী নারীর প্রতি সহিংসতা রোধে স্থানীয় পর্যায়ের সাংবাদিকদের ভূমিকা বিষয়ে বগুড়ার গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় ও কর্মশালার আয়োজন করেছে উইমেন উইথ ডিজঅ্যাবিলিটিস ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-ডাব্লিউডিডিএফ। রোববার শহরের শেরপুর রোড এলাকার একটি রেস্টুরেন্টের মিলনয়াতনে এই আয়োজন করে প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা বেসরকারি এই উন্নয়ন সংস্থা।

সংস্থার সভাপতি শিরিন আক্তারের সভাপতিত্বে আয়োজনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ-পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ। কর্মশালায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মধ্য দিয়ে মূলবক্তব্য উপস্থাপন করেন ডাব্লিউডিডিএফ’র নির্বাহী পরিচালক আশরাফুন নাহার মিষ্টি। এছাড়া আয়োজেন বিশেষ অতিথির বক্তব্য দেন বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিবন্ধীদের দায়িত্ব রাষ্ট্রের। অথচ প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে সমাজের ধারণা ও দৃষ্টিভঙ্গির পরিবর্তন না হবার কারণে আমাদের চারপাশে এখনো প্রতিবন্ধীরা অবহেলিত, উপেক্ষিত এবং সহিংসতার শিকার। প্রতিবন্ধীদের দেশের উন্নয়নের মূল স্রোতে সংযুক্ত করার জন্য রাষ্ট্র এবং বিভিন্ন সংস্থার উদ্যোগের সঙ্গে গণমাধ্যমকেও তাদের ভূমিকা আরো জোরালো করার আহ্বান জানান বক্তারা। কর্মশালায় অংশ নেয়া গণমাধ্যমকর্মীরা মুক্ত আলোচনা পর্বে প্রতিবন্ধী বিষয়ক রিপোর্টিং নিয়ে তাদের গুরুত্ব, বাধা এবং অভিজ্ঞতা বিনিময় করেন অতিথিদের সঙ্গে।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More