প্রতিটি ঘরে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন : রাষ্ট্রপতি

0 54

||বঙ্গকথন প্রতিবেদন||

দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের পাশাপাশি সামাজিকভাবে দুর্নীতি বিরোধী মনোভাগ জাগ্রত করার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে সর্বব্যাপী প্রতিরোধ গড়ে তোলার বিকল্প নেই।

বৃহস্পতিবার আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০২১ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, সামাজিকভাবে দুর্নীতি বিরোধী মনোভাব জাগ্রত না হলে কেবল দুর্নীতি দমন কমিশনের একার পক্ষে দুর্নীতি দমন করা সম্ভব নয়। ‘মানুষের মধ্যে দুর্নীতি বিরোধী সচেতনতা তৈরি ও দুর্নীতগ্রস্ত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার মাধ্যমেই কেবল দুর্নীতিকে সহনশীল মাত্রায় কমিয়ে আনা সম্ভব। ’

তিনি আরো বলেন, দুর্নীতি উন্নয়নের প্রধান অন্তরায়। দেশ ও সমাজ থেকে যে কোনো মূল্যে দুর্নীতি দূর করতে হবে। একজন দুর্নীতিবাজের পরিচয় শুধুই একজন দুর্নীতিবাজ। দুর্নীতি দমনে দুদকে আরো দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশনা দিয়ে আবদুল হামিদ বলেন, দুর্নীতিবাজ যে দলেরই হোক, দুর্নীতি করলে তাকে আইনের আওতায় আনতে হবে। আগামী দিনগুলোতে দুদককে দুর্নীতি দমনে আরো দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। দুদককে নিজেদের ঘর থেকে দুর্নীতিবিরোধী অভিযান শুরু করার কথা বলেন তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More