পুঁজিবাজারে সূচক বৃদ্ধির মধ্যে চলছে লেনদেন

0 82

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজও  লেনদেন চলছে সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে।

লকডাউন ঘোষনার পর থেকে সীমিত সময়ের জন্য চলছে  শেয়ারবাজারের লেনদেন। ২ ঘন্টা সময়ের  লেনদেনের শুরুর দিন থেকে শেয়াবাজারের লেনদেন সুচক বেশির ভাগ সময় রয়েছে উর্দ্ধগামী।

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকারঘোষিত সর্বাত্মক লকডাউনের ১৫তম দিন আজ বুধবার (২৮ এপ্রিল) লেনদেন শুরুর আধাঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৪৫ পয়েন্টে অবস্থান করে।

ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১২৪৮ ও ২০৯৯ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২০৭ কোটি ১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৬৭টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টি কম্পানির শেয়ারের দর।

লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ১৬ পয়েন্ট। এরপর ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরো ১১ পয়েন্ট কমে যায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। সকাল ১০টা ১৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪২৫ পয়েন্টে অবস্থান করে।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময় ৪৯টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ২৭টি কম্পানির দর। আর ১৩টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে। 

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More