পরিবর্তন ফাউন্ডেশন: নতুন আঙ্গিকে পূর্ণাঙ্গ জাতীয় সংগীত

0 280

২০২১ সাল স্বাধীনতার ৫০ বছর পূর্তির বছর। বছরটা স্মরণীয় করে রাখতে নতুন আঙ্গিকে জাতীয় সংগীতকে উপস্থাপন করেছে পরিবর্তন ফাউন্ডেশন

গানটি তৈরি করা হয়েছে তরুণ প্রজন্মের জন্য। দেশের উদীয়মান তরুণেরা গানটি গেয়েছেন। গানটি মুজিবনগর দিবসের ৫০ বছর পূর্তিতে শ্রোতাদের জন্য অনলাইনে উন্মুক্ত করা হয়েছে।
১৯৭১ সালে পাকিস্তানি হানাদারদের আক্রমণে নিহত হওয়া শহীদদের উৎসর্গ করা হয়েছে নতুন আঙ্গিকে গাওয়া এই পূর্ণাঙ্গ জাতীয় সংগীত। পরিবর্তন ফাউন্ডেশনের এই আয়োজনের পেছনে লক্ষ্য ছিল দেশের তরুণ প্রজন্মের কাছে জাতীয় সংগীতটি তুলে ধরা।

এই প্রসঙ্গে পরিবর্তনের প্রতিষ্ঠাতা আহসান ভূঁইয়া জানান, এখন পর্যন্ত জাতীয় সংগীতের পূর্ণাঙ্গ সংস্করণ কেউ কাভার করেননি। কিছু সংস্করণ ইউটিউবে পাওয়া গেলেও সেগুলো অনেক দিন আগের, যা বেশির ভাগ অসম্পূর্ণ।

পরিবর্তনের এই বিশেষ উদ্যোগে অংশ নেন একাধিক নতুন কণ্ঠশিল্পী। তাঁরা সবাই ‘নতুন গানের খোঁজে’ প্রতিযোগিতা থেকে এসেছেন। এই প্রতিযোগিতায় বিজয়ী মাশা ইসলাম, ইন্নিমা রোশনি, মাজহারুল মিকাত, আদিব আল মহসিন ও মিঠুন দত্ত।

গানটি ১০ এপ্রিল পরিবর্তন ফাউন্ডেশনের ফেসবুক পেজে ছাড়া হয়েছে। গানটি ইতিমধ্যে প্রায় অর্ধলাখ মানুষ দেখেছেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More