পঞ্চম ধাপে বগুড়ার ২২ ইউপিতে ভোট ৫ জানুয়ারি

0 58

|| বঙ্গকথন প্রতিবেদন ||

সারাদেশে পঞ্চম ধাপে ৭০৭টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি । শনিবার নির্বাচন কমিশনের (ইসি) এক সংবাদ ব্রিফিংয়ে এই তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হুমায়ুন কবীর খোন্দকার। এই ৭০৭টি ইউনিয়নের মধ্যে পঞ্চম ধাপে ভোটগ্রহণ হবে বগুড়ার তিন উপজেলার ২২ ইউনিয়নে। এরমধ্যে একটিতে ইভিএন-এ ভোটগ্রহণ হবে।

এই ধাপে বগুড়ার আদমদীঘি উপজেলার আদমদীঘি সদর,  ছাতিয়ানগ্রাম, সান্তাহার, নশরতপুর, কুন্দগ্রাম ও চাঁপাপুর ইউনিয়নে ভোটগ্রহণ হবে। এরমধ্যে সান্তাহার ইউনিয়নে ভোটগ্রহণ হবে ইরেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম-এ। একই দিন জেলার দুপচাঁচিয়া উপজেলার দুপচাঁচিয়া সদর, চামরুল, গুনাহার,  গোবিন্দপুর এবং জিয়ানগর ইউপির নির্বাচনে ভোটগ্রহণ হবে। ৫ জানুয়ারি ভোটগ্রহণ হবে গাবতলী উপজেলার গাবতলী সদর, বালিয়াদিঘী, দক্ষিণপাড়া, দূর্গাহাটা, কাগইল, মহিষাবান, নারুয়ামালা, নশিপুর এবং রামেশ্বপুর ইউনিয়নেও।

সভা শেষে ইসি সচিব জানান, তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৭ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৯ ডিসেম্বর। আপিল ১০ থেকে ১২ ডিসেম্বর, আপিল নিষ্পন্ন ১৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ১৫ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৭ ডিসেম্বর আর নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারি বুধবার।

এর আগে গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের দুই দফায় ৩৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার তৃতীয় ধাপে ১ হাজার এবং চতুর্থ ধাপে আগামী ২৩ ডিসেম্বর ৮৪০টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশে ৪ হাজার ৫৭১টি ইউনিয়ন পরিষদ রয়েছে। এর মধ্যে প্রায় ৪ হাজার ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। মামলা জটিলতার অন্যান্য ইউপিতে নির্বাচন আটকে রয়েছে। স্বাধীনতার পর থেকে ইতোমধ্যে ৯ বার ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চলতি বছর জুন-জুলাই মাস থেকে অনুষ্ঠিত হচ্ছে দশম ইউপি নির্বাচন। জেটি//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More