নাম ও ছবি বিকৃত করে ভিডিও গেম, মামলা করলেন সালমান

0 36

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

নাম ও ছবি বিকৃত করে ভিডিও গেম তৈরি করায় এক অনলাইন ভিডিও গেম ডেভেলপারের বিরুদ্ধে মামলা করেছেন সালমান খান। গত মাসে মুম্বাই সিভিল কোর্টে সালমান এ মামলা দায়ের করেন বলে জানাচ্ছে ভারতীয় গণমাধ্যম জি নিউজ।

সালমান খানের অভিযোগ, ‘সেলমন ভোই’ নামে যে ভিডিও গেমটি এখন অনলাইনে জনপ্রিয়তার তুঙ্গে, সেই গেমের মূল চরিত্রটি তার ছবিকেই বিকৃত করে তৈরি করা হয়েছে। পাশাপাশি, বলিউডে তার অতি পরিচিত নাম ‘সালমান ভাই’ এর ব্যাঙ্গ করেও এই গেমের নামকরণ করা হয়েছে বলে দাবি তার। অভিযুক্ত ভিডিও গেমটিতে সালমানের সুঠাম দেহের আদলে কার্টুন ভঙ্গিতে একটি ক্যারেকটারকে দেখা যাচ্ছে। ক্যারেকটারের চোখে সালমানের সেই কালো সানগ্লাসও শোভা পাচ্ছে।

এর আগে, হিট অ্যান্ড রান মামলায় জড়ান সালমান। ২০০২ সালের এক রাতে মুম্বইয়ের রাস্তায় এক পথচারীকে ধাক্কা দেয় সালমানের গাড়ি, এতে মারা যান ওই ব্যক্তি। সেই ঘটনায় সলমনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করে পুলিশ। যদিও সালমানের দাবি ছিল, ঘটনার দিন গাড়ি চালাচ্ছিল তার ড্রাইভার। সেলমন ভোই গেমে একই ভাবে ক্যারেকটারকে একটি গাড়ি নিয়ে হরিণসহ বিভিন্ন প্রাণীকে গাড়ি চাপা দিতে দেখা যাচ্ছে। গেমের শুরুতেই দেখানো হয় মুম্বাইয়ের সেই রাস্তা, যেখানে সালমান ওই ব্যক্তিকে গাড়ি চাপা দিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। এখন পর্যন্ত গেমটি প্লে স্টোরে ১০ হাজারেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে এবং এর রেটিং ৪.৭ স্টার। এর প্রেক্ষিতেই এই গেম ডেভেলপারের বিরুদ্ধে মামলা করেছেন সালমান খান।

সালমানের এই অভিযোগের ভিত্তিতে ইতোমধ্যেই গেমের ডেভেলপারকে অনলাইনে গেমটি ব্লক করার নির্দেশ দিয়েছেন মুম্বাই সিভিল কোর্টের বিচারক। অভিনেতার সঙ্গে সংশ্লিষ্ট সমস্ত রকমের কনটেন্ট ও গেম ইন্টারনেট থেকে সরিয়ে ফেলারও নির্দেশ দেন আদালত। এদিকে, গেম মেকাররা আদালতে এই অভিযোগের বিরুদ্ধে হলফনামা জমা দিয়েছেন। মামলার শুনানি হবে আগামী ২০ সেপ্টেম্বর।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More