নবীনদের দেশ ও জনগণের প্রতি দায়িত্ব পালনে নির্দেশনা প্রধানমন্ত্রীর

0 47

|| বঙ্গকথন প্রতিবেদন ||

নবীন কর্মকর্তাদের দেশ ও জনগণের প্রতি দায়িত্ব পালনে নিজেদের উপযোগী করে গড়ে তোলার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে যশোর বিমান বাহিনী একাডেমিতে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন সরকার প্রধান। এ সময় নবীন কর্মকর্তাদের দেশ ও জনগণের প্রতি সততার সঙ্গে দায়িত্ব পালন করতে নির্দেশনা দেন তিনি।

যশোর বিমান বাহিনী একাডেমিতে বিমানবাহিনীর সদস্যদের সুশৃঙ্খল প্যারেডের মধ্য দিয়ে শুরু হয় শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ ২০২১। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি কুচকাওয়াজের মাধ্যমে ১২ জন নারী অফিসার ক্যাডেটসহ মোট ৫৪ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন।

এ সময় প্রধানমন্ত্রীর পক্ষে বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান ক্যাডেটদের মাঝে ট্রফি ও ফ্লাইং ব্যাজ বিতরণ করেন। প্রধানমন্ত্রীর পক্ষে বাহিনী প্রধান সেরা চৌকস কৃতিত্বের জন্য অফিসার ক্যাডেট ফাহিম নূর শাকিলের হাতে তুলে দেন সোর্ড অব অনার। এছাড়া অন্যান্য নবীন কর্মকর্তাদের দেয়া হয় পুরস্কার। পরে প্রধানমন্ত্রীর সম্মানে শুরু হয় মনোমুগ্ধকর ফ্লাইপাস্ট।

দিক নির্দেশনামূলক বক্তব্যে প্রধানমন্ত্রী জানান, বিমান বাহিনীর সক্ষমতা বাড়াতে কাজ করছে সরকার, বাড়ানো হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার। সম্প্রতি বিমান বাহিনীর জন্য ক্রয় করা হয়েছে ভি-সাট হাব ও টার্মিনাল স্টেশন। গবেষণার মাধ্যমে ইনশাআল্লাহ একদিন আমরা বিমান, যুদ্ধ বিমান ও হেলিকপ্টার নিজেরাই তৈরি করতে পারব এ বিশ্বাস আমার আছে। সেভাবে আমরা এখন থেকে প্রশিক্ষণ দিতে চাই।

তিনি বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষা করার জন্য তোমাদের কাধে অর্পণ করা হলো তা নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে দেশপ্রেম নিয়ে পালন করবে বলে আমি আশা করি।

জেটি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More