নতুন ফিচার ম্যাসেঞ্জারে!

0 35

||বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদন||

জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেসবুকের ব্যবহারকারীরা চ্যাটিংয়ের জন্য মেসেঞ্জার অ্যাপটি নিয়মিত ব্যবহার করে থাকেন। ফেসবুকের বন্ধুদের সঙ্গে বার্তা আদান-প্রদান ছাড়াও ভিডিও কলে কথা বলার প্লার্টফর্ম হিসেবে ফেসবুক মেসেঞ্জারের জনপ্রিয়তা অনেক।

সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারে যুক্ত হলো আরো একটি ফিচার। ফলে ভিডিওকলের অভিজ্ঞতা হবে আরো রঙিন। টেক দুনিয়ায় প্রতিনিয়তই বাড়ছে প্রতিযোগিতা। ফলে টিকে থাকার তাগিদে প্রতিনিয়তই ফেসবুক এবং মেসেঞ্জার দুটোর জন্যই নতুন নতুন ফিচার আনছে ফেসবুক। এবার মেসেঞ্জারে ভিডিওকল এবং মেসেঞ্জার রুমসের জন্য গ্রুপ ইফেক্ট ফিচার নিয়ে হাজির হয়েছে তারা। এটি এক ধরনের এ.আর. ফিল্টার। ভিডিও কল কিংবা মেসেঞ্জার রুমসে অন থাকার সময় প্রত্যেকে একসঙ্গে ফিল্টারগুলো ব্যবহার করতে পারবেন। প্রথম ধাপে ৭০টিরও বেশি গ্রুপ অ্যাফেক্ট নিয়ে হাজির হয়েছে ফেসবুক। পরে এর সংখ্যা আরো বাড়ব। আরো চমকপ্রদ তথ্য হচ্ছে, শুধু মেসেঞ্জারেই নয়, শিগগির একই ফিচার ব্যবহার করা যাবে এই সংস্থারই আরেক প্লাটফর্ম ইনস্টাগ্রামেও।

এ নতুন ফিচারটি ব্যবহার করতে মেসেঞ্জার অ্যাপটি খুলে রুম অপশন থেকে একটি রুম তৈরি করতে হবে। অথবা বন্ধুদের ভিডিও কল করতে হবে। সবাই কল রিসিভ করলে স্মাইলি ফেস অপশনে ক্লিক করলে ভেসে উঠবে একগুচ্ছ ইফেক্ট অপশন। সেখান থেকেই বেছে নিতে হবে গ্রুপ ইফেক্ট অপশনটি। এরপর পছন্দসই ফিল্টারটিতে ক্লিক করলে ভিডিও কলে যারা রয়েছেন তাদের প্রত্যেকেই এই ফিল্টারটি ব্যবহার করতে পারছে কী না, তা বোঝা যাবে।

জেটি//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More