নওগাঁয় লোকালয়ে ভাগাড়, দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী

0 43

।। জেলা প্রতিবেদক নওগাঁ।।

নওগাঁ পৌরসভার অপরিকল্পিত ভাগাড়ের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী। ভাগাড়ের ময়লা-আবর্জনা রাস্তায় চলে আসে। এটি লোকালয় থেকে শহরের বাইরে স্থানান্তরের দাবি জানিয়েছেন এলাকাবাসী। তবে পৌরসভা কর্তৃপক্ষ বলছে, প্রায় ১৪ কোটিরও বেশি টাকা খরচে বর্জ্য ব্যবস্থাপনা পরিশোধানাগার নির্মাণ করা হবে। ফলে এ সমস্যা আর থাকবে না। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নওগাঁ পৌরসভা গঠিত হয় ১৯৬৩ সালে। তখন উকিলপাড়া, মাস্টারপাড়া, পার-নওগাঁ, হাট-নওগাঁ, বাঁঙ্গাবাড়িয়া, চকদেবপাড়া, কালীতলা, ধর্মতলা ও কাজীপাড়া ছিল পৌরসভার অন্তর্ভুক্ত। এরপর ১৯৮৯ সালে আরও কিছু এলাকা পৌরসভার অন্তর্ভুক্ত হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ৯টি ওয়ার্ড পৌরসভা গঠিত হলেও ভাগাড় মাত্র একটি। যা শহরের কোমাইগাড়ী মহল্লার পুরাতন ‘গো-হাটি’ বা ‘মল ফেলা’ নামে পরিচিত। নওগাঁ সরকারি কলেজ থেকে শহরের বাইপাস শীবপুর সড়কের কোমাইগাড়ী মহল্লার ছোট যমুনা নদীর তীররক্ষা বাঁধের পশ্চিম পাশে অবস্থিত এটি। আর রাস্তার পূর্ব পাশে নদী। প্রতিদিন পৌরসভার কয়েক টন বর্জ্য এই ভাগাড়ে ফেলা হয়। এসব ময়লা-আবর্জনা অনেক সময় ছোট যমুনা নদীতে গিয়েও পড়ে। বৃষ্টির পর ভাগাড়ের ময়লা-আবর্জনার পানি রাস্তা চলে আসে। এতে করে স্কুল ও কলেজের শিক্ষার্থী এবং পথচারীদের দুর্ভোগ পোহাতে হয়।

এসএফ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More