ধর্ষণে সহযোগিতার অভিযোগ পাকিস্তানের ইয়াসির শাহর বিরুদ্ধে

0 60

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

মাঝে কয়েক বছরে পাকিস্তানের মূল বোলিং ভরসা হয়ে উঠেছিলেন ইয়াসির শাহ । দেশটিকে টেস্ট ক্রিকেটের শীর্ষ পর্যায়ে তুলে নিয়েছিল ইয়াসিরের লেগ স্পিন। চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও দেখা যায়নি তাঁকে।

তবে অপ্রাপ্তবয়স্ক এক মেয়েকে ধর্ষণে সহযোগিতা ও ব্যাপারটা ধামাচাপার দেয়ার অভিযোগ উঠেছে ইয়াসিরের বিরুদ্ধে। এমনই অভিযোগ জানিয়েছেন নির্যাতিতা নিজেই। ইসলামাবাদের শালিমার থানায় ইয়াসিরের বিরুদ্ধে ১৯ ডিসেম্বর একটি অভিযোগপত্র দেয়া হয়েছে।

অভিযোগে বলা হয়েছে, গেলো ১৪ আগস্ট ইয়াসিরের বন্ধু ফারহান অস্ত্রের মুখে তাঁকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করেছেন এবং সে ঘটনা ভিডিও করে রেখেছেন। অভিযোগকারী বলছেন, এ ব্যাপারে ইয়াসির শাহ তাঁর বন্ধুকে সহযোগিতা করেছেন এবং ফারহানের সঙ্গে মিলে হুমকি দিয়েছেন, ঘটনাটি কোথাও জানালে ভিডিও ফাঁস করে দেবেন।

পুলিশের কাছে করা অভিযোগে বাদী বলেছেন, যখন পুলিশের কাছে যাওয়ার কথা বলেছেন, তখন ইয়াসির তাঁকে একটি ফ্ল্যাট উপহার দিতে চেয়েছেন এবং ১৮ বছরের জন্য মাসিক একটা ভাতা দিতে চেয়েছেন। জিও টিভি বলছে, ঘটনা ধামাচাপা দিতে ক্ষমতা ব্যবহার করার হুমকিও দিয়েছিলেন ইয়াসির।

মেয়ের এক আত্মীয় পুলিশের কাছে অভিযোগ দেয়ার সময় বলেছেন, ইয়াসির শাহ বলেছিলেন, তিনি খুব প্রভাবশালী ব্যক্তি এবং এক উচ্চপদস্থ কর্মকর্তাকে চেনেন। ইয়াসির ও ফারহান অপ্রাপ্তবয়স্ক মেয়েদের ধর্ষণ করেন এবং ভিডিও বানান।

এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বলেছে, ‘আমাদের চুক্তিবদ্ধ এক খেলোয়াড়ের বিরুদ্ধে কিছু অভিযোগ ওঠার খবর পেয়েছি আমরা। বোর্ড আপাতত এ ব্যাপারে সব তথ্য জোগাড় করছে এবং সব তথ্য পেলেই মন্তব্য করবে।’

৩৫ বছর বয়সী ইয়াসির পাকিস্তানের হয়ে ৪৬ টেস্ট খেলে ২৩৫ উইকেট পেয়েছেন।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More