দ্বিতীয় ধাপের ৮৩৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

0 14

||বঙ্গকথন প্রতিবেদন||

দ্বিতীয় ধাপের ৮৩৫টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, শেষ হবে বিকেল ৪টায়। নির্বাচনে সহিংসতার আশঙ্কায় আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে।

নির্বাচনে তিন হাজার ৩১০ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৪১ হাজার ২১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে ৮১ জন চেয়ারম্যানসহ ৩৫৭ জন জনপ্রতিনিধি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পাওয়ায় সংশ্লিষ্ট পদগুলোতে ভোট হবে না।

এদিকে তৃতীয় ধাপের এক হাজার ৩ ইউনিয়নে মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হচ্ছে আজ ।

প্রথম ধাপের তুলনায় দ্বিতীয় ধাপের নির্বাচনে সহিংসতার সংখ্যা, মাত্রা ও তীব্রতা- সবই বেশি। মঙ্গলবার থেকে নির্বাচনি এলাকাগুলোতে ২৫ হাজারের বেশি পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও রয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনীকে উপেক্ষা করে মঙ্গলবার রাত থেকে দেশের বিভিন্ন স্থানে সহিংস ঘটনা ঘটেছে।

নির্বাচনে মোট ভোটার রয়েছেন ১ কোটি ৬৫ লাখ ৯৫ হাজার ২২৬ জন। তাদের মধ্যে পুরুষ ৮৪ লাখ ৫ হাজার ৮৩১ জন ও নারী ৮১ লাখ ৮৯ হাজার ৩৭৯ জন। এছাড়া ১৬ জন তৃতীয় লিঙ্গ এ নির্বাচনের ভোটার।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More