দেশে প্রথম তৃতীয় লিঙ্গের সংবাদ পাঠক শিশির

0 180

||বঙ্গকথন প্রতিবেদন||

দেশে প্রথমবারের মতো কোনো তৃতীয় লিঙ্গের মানুষকে সংবাদ পাঠক হিসেবে নিয়োগ দেয়া হলো। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বৈশাখী টেলিভিশন তৃতীয় লিঙ্গের তাসনুভা আনান শিশিরকে সংবাদ পাঠক হিসেবে নিয়োগ দিয়েছে।

বাংলাদেশের স্বাধীনতার মূলমন্ত্র ছিল দেশের মানুষের মুক্তি, সবার জন্য বাসযোগ্য, বৈষম্যহীন একটি সমাজ গড়ে তোলা। স্বাধীনতার ৫০ বছরে গর্ব করার মতো অনেক অর্জন থাকলেও বৈষম্যহীন ও সবার জন্য নিরাপদ জীবন নিশ্চিত করা সম্ভব হয়নি। এই ব্যর্থতার কারণে সবচেয়ে বড় অবহেলিত জনগোষ্ঠীগুলোর মধ্যে ‘তৃতীয় লিঙ্গ’ অন্যতম। যাদের চিরাচরিতভাবে হিজড়া বলে আমাদের সমাজে সবাই চেনেন। এবার তাদের নিয়ে ব্যতিক্রমী উদ্যোগ নিলো বেসরকারি বৈশাখী টেলিভিশন।

দেশের মানুষ এই প্রথম কোনো পেশাদার সংবাদ বুলেটিনে খবর পাঠ করতে দেখবেন একজন তৃতীয় লিঙ্গের নারীকে। যা স্বাধীনতার ৫০ বছরে দেশে আগে কখনো ঘটেনি। আসছে ৮ই মার্চ সোমবার আন্তর্জাতিক নারী দিবসে শিশির বৈশাখী টেলিভিশনে তার প্রথম সংবাদ বুলেটিন উপস্থাপন করবেন।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More