তিন মামলায় বিচার শুরু সাংবাদিক কাজলের

0 16

||বঙ্গকথন প্রতিবেদন||

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাসহ আলাদা তিন মামলায় ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। সোমবার (৮ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালে বিচারক আসসামছ জগলুল হোসেন তার বিরুদ্ধে আভিযোগ গঠন করেন। এসময় কাজল নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রত্যাশা করেন।

তিন মামলার অভিযোগ গঠন শুনানির জন্য ২১ অক্টোবর দিন ধার্য ছিল। কিন্তু বিচারক ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক মো. ইকবাল হোসেন অভিযোগ গঠন শুনানির জন্য এই দিন ধার্য করেন। ১০ মার্চ শেরেবাংলা নগর থানায় কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। যুব মহিলা লীগের দুই নেত্রী একই আইনে কামরাঙ্গীরচর ও হাজারীবাগ থানায় আরো দুটি মামলা করেন। পৃথক মামলায় ৩ মে থেকে কারাগারেই ছিলেন সাংবাদিক কাজল। এর আগে ১১ মার্চ ঢাকা থেকে নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের দায়ে ফটো সাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করে বিজিবি। অনুপ্রবেশের দায়ে বিজিবির দায়ের মামলায় আদালতে সাংবাদিক কাজলের জামিন মঞ্জুর হয়। কিন্ত কোতোয়ালি মডেল থানায় ৫৪ ধারায় অপর একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

এসএ//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More