তামিমের ঝড়ো ব্যাটিংয়ে জিতল প্রাইম ব্যাংক

0 32

||খেলার মাঠ প্রতিবেদন||

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়াডেতে রান না পাননি। কিন্তু এরপরই ব্যাট হাতে ছন্দে তামিম ইকবাল।  লঙ্কানদের বিপক্ষে নিজের শেষ ম্যাচে খেলেন ৪৬ রানের ইনিংস। তার ধীরগতির ব্যাটিংয়ের ধরণ নিয়ে সমালোচনার মধ্যে আজ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ব্যাট হাতে ঝড় তোলেন তামিম। প্রাইম ব্যাংকের হয়ে খেলতে নেমে ২২ বলে ৪৬ রান করেন এই ড্যাশিং ওপেনার।

বৃষ্টির বাধায় কমে যায় ম্যাচের দৈর্ঘ্য। ১২ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ৯১ রানের সংগ্রহ পায় গাজী গ্রুপ। পরে তামিমের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে ১৬ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

বৃষ্টির কারণে আউট ফিল্ড ভেজা থাকায় দুই দলের ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের বেশ পরে। সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৩ নম্বর মাঠে টস জিতে গাজী গ্রুপকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান প্রাইম ব্যাংকের অধিনায়ক এনামুল হক বিজয়। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি গাজী গ্রুপের। ওপেনার সৌম্য সরকার ফেরেন ১৪ রান করে। খানিক পর একই পথে হাঁটেন শেখ মেহেদী হাসান। সৌম্যকে ফেরান মুস্তাফিজ, ১৬ রানে থাকা মেহেদীর উইকেট তুলে নেন নাঈম হাসান।

জাকির হাসান দলীয় সংগ্রহ বাড়ানোর চেষ্টা করলেও তাকে সঙ্গ দিতে পারেননি বাকিরা। মাহমুদউল্লাহ রিয়াদ ৫ রানে আউট হওয়ার পর রংপুরের দুই ব্যাটসম্যান আরিফুল হক ও আকরব আলী সমান ৬ রান করে ফিরে যান। শেষ দিকে অপরাজিত জাকিরের ২২ বলে ২৬ রানের সঙ্গে মুমিনুল হকের ৪ বলে ১৩ রানের কল্যাণে নির্ধারিত ১২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৯১ রানের পুঁজি পায় গাজী গ্রুপ। প্রাইম ব্যাংকের হয়ে মুস্তাফিজ ও নাঈম ২টি করে উইকেট নেন।

ওভার প্রতি ৭.৬৬ গড়ে রান তুলতে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন তামিম। বিজয় ৫ রান করে আউট হলেও আগ্রাসী খেলতে থাকেন তিনি। দ্বিতীয় উইকেটে রনি তালুকদারের সঙ্গে গড়েন ৬৩ রানের জুটি। পরে ২২ বলে ৪৬ রান করে আউট হন তামিম। প্রায় ২১০ স্ট্রাইক রেটের ইনিংসটি সাজান ২টি চার ও ৫টি ছয়ের মারে।

তামিম আউট হলে ২৫ রানে থাকা রনি তালুকদারকে ফেরান মাহমুদউল্লাহ রিয়াদ। এতেও জয় আটকানো যায়নি প্রাইম ব্যাংকের। মোহাম্মদ মিঠুন ৮ ও রাকিবুল হাসান ৫ রানে অপরাজিত থেকে দলের ৭ উইকেটের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

আরআই

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More