ঢাকায় শুরু হলো ৪ দিনব্যাপী বিশ্ব সম্মেলন ‘ডব্লিউসিআইটি-২০২১’

0 10

||বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবদেন||

‘আইসিটি দ্য গ্রেট ইকুলাইজার’প্রতিপাদ্য নিয়ে আজ থেকে শুরু হচ্ছে ৪ দিনব্যাপী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের বিশ্ব সম্মেলন ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজির ২৫তম আসর ডাব্লিউসিআইটি। একই সময়ে অনুষ্ঠিত হবে এশিয়া এবং ওশেনিয়া অঞ্চলের আন্তর্জাতিক সম্মেলন অ্যাসোসিও ডিজিটাল সামিট ২০২১। বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)-এ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এর উদ্বোধন করবেন।

সম্মেলন দুটি ফিজিক্যাল এবং ভার্চুয়ালের সমন্বয়ে হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হবে। বিশ্বের যেকোন প্রান্ত থেকে অনলাইনে এ সম্মেলনে যুক্ত হওয়া যাবে। দ্য ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্সর (উইটসা) এর উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বাংলাদেশ কম্পিউটার সমিতি যৌথভাবে এ সম্মেলন আয়োজন করছে। আয়োজনের সহযোগী হিসেবে রয়েছে বেসিস, বাক্কো, ই-ক্যাব ও আইএসপিএবি। উল্লেখ্য, সম্মেলনটির বিভিন্ন অংশ উপভোগ করার জন্য অ্যাপ উন্মুক্ত করা হয়েছে। গুগল প্লে স্টোর ও আইফোনের অ্যাপ স্টোর থেকে WCIT 2021 নামের অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করা যাবে।

এসএস//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More