ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে জেইউবি’র সাংবাদিক সমাবেশ

0 52

||বঙ্গকথন প্রতিবেদন||

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং কারাবন্দী সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে বগুড়ায় সাংবাদিক সমাবেশ করেছে সাংবাদিক ইউনিয়ন বগুড়া (জেইউবি)। শনিবার শহরের টিএমএসএস মিলনায়তনে এই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে-একাংশ) নেতারা যোগ দেন।

জেইউবি’র সভাপতি মীর্জা সেলিম রেজার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রেসক্লাব ও বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ। বক্তব্য দেন বাংলাদেশ বিএফইউজে একাংশের সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, বিইউজে’র সাধারন সম্পাদক গণেশ দাস, সাবেক সভাপতি সৈয়দ ফজলে রাব্বী ডলারসহ স্থানীয় সাংবাদিক নেতারা।   

সমাবেশে শওকত মাহমুদ বলেন, এখন দেশে আওয়ামী লীগ, বিএনপি বা জামায়াতে ইসলামীপন্থী সাংবাদিক হিসেবে কোনো বিভাজন নেই। আছে ফ্যাসিবাদের পক্ষের শক্তি ও ফ্যাসিবাদ বিরোধী শক্তি। জড়তা কাটিয়ে সাহসের সাথে ফ্যাসিবাদী শাসনের পতন আন্দোলন জোরদার করতে হবে। বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজীকে গ্রেফতার করে দীর্ঘদিন আটক রাখা সরকারের সাংবাদিক নিপীড়নের ধারাবাহিকতা বলেও মন্তব্য করেন তিনি।

বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ সমাবেশে বলেন, রুহুল আমিন গাজীকে বানোয়াট মামলায় গ্রেফতার করে দশ মাস কারাবন্দী করে রাখা হয়েছে। অবিলম্বে তাকে মুক্তি না দিলে বিএফইউজে’র নেতৃত্বে সাংবাদিক সমাজ সারাদেশে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।

জেইউবি’র এই সাংবাদিক সমাবেশ থেকে সাংবাদিক নেতারা বলেন, সরকার ভিন্নমত দমন ও সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণে ডিজিটাল নিরাপত্তা আইন এবং রাষ্ট্রদ্রোহ আইনের নির্বিচার অপব্যবহার করছে। এতেও সরকার সন্তুষ্ট হতে না পেরে সামাজিক মাধ্যমে প্রকাশিত স্বাধীন মতামত বন্ধ করতে এখন ডেটা প্রোটেকশন আইন নামের আরেকটি কালাকানুন করার প্রক্রিয়া শুরু করেছে।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More