জেলা জজকে বদলির দাবিতে তার আদালত বর্জনের ঘোষণা দিয়েছেন আইনজীবিরা

0 55

||বঙ্গকথন প্রতিবেদন||

আইনজীবির সঙ্গে অসদাচরণের প্রতিবাদে জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারকে বদলির দাবিতে তার আদালত বর্জনের ঘোষণা দিয়েছেন বগুড়ার আইনজীবিরা। বৃহস্পতিবার বিকেলে জেলা অ্যাডভোকেটস্ বার সমিতির জরুরি সভা থেকে এই সিদ্ধান্ত নেন তারা। জেলা ও দায়রা জজকে জেলা থেকে বদলি না করা পর্যন্ত আদালত বর্জন চলবে বলেও জানিয়েছেন আইনজীবি নেতারা।

অ্যাডভোকেটস্ বার সমিতির সভাপতি শফিকুল ইসলাম জানান, ১১ জানুয়ারি জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে একটি হত্যামামলার আসামীর জামিন শুনানি চলছিলো। আদালত জামিন না মঞ্জুর করায় আসামীপক্ষের আইনজীবি রেজাউল করিম মন্টু অন্য একটি জামিনের রেফারেন্স উল্লেখ করে ফের জামিনের আবেদন করায় জেলা ও দায়রা জজ তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। একপর্যায়ে অ্যাডভোকেট রেজাউল করিম মন্টুকে গ্রেফতারের জন্য এজলাসে কর্তব্যরত পুলিশকে নির্দেশও দেন বিচারক। পরে সহকর্মীরা ওই আইনজীবিকে এজলাস থেকে বাইরে নিয়ে যান।

এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে জরুরি বৈঠক ডাকে বার সমিতি। বৈঠক থেকে সিদ্ধান্ত নেয়া হয়, জেলা ও দায়রা জজকে বগুড়া থেকে প্রত্যাহার না করা পর্যন্ত রোববার থেকে তার আদালত অনির্দিষ্টকালের জন্য বর্জন করবেন আইনজীবিরা।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More