‘জিহাদকে সমর্থন’ দিয়ে বক্তৃতা দেয়ায় ফ্রান্সে একটি মসজিদ বন্ধ

0 82

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

ফ্রান্সের উত্তরাঞ্চলের ওয়েসের একটি মসজিদের ইমাম কট্টরপন্থী বক্তৃতা দেয়ার কারণে ওই মসদিজটি বন্ধ করে দেয়া হয়েছে। ইমাম তার বক্তব্যে “জিহাদকে সমর্থন করেছেন” বলে অভিযোগ উঠেছে।

প্যারিস শহর থেকে উত্তরে ওয়েসে শহরের বেউভাইস এলাকার গ্র্যান্ড মসজিদটি ছয় মাসের জন্য বন্ধ থাকবে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। মসজিদকে এ ঘটনার জবাব দিতে ১০ দিনের সময় দিয়েছে কর্তৃপক্ষ।

মসজিদে ইমাম ‘জিহাদি’ যোদ্ধাদের ‘বীর’ এবং ঘৃণা ও সহিংসতা উসকে দিয়েছে বলে জানান ওয়েসের প্রিফেক্ট। এদিকে উগ্রবাদে জড়িত থাকার সন্দেহে ইসলামী উপাসনার স্থানগুলোতে তল্লাশি চালানো হয়।

এর আগে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন জানিয়েছিলেন যে তিনি প্যারিস থেকে শত কিলোমিটার দূরের বেউভাইসের মসজিদটি বন্ধের প্রক্রিয়া শুরু করছেন। কারণ এখানকার ইমাম ‘খ্রিস্টান, সমকামী ও ইহুদিদের লক্ষ্য করে’ বক্তব্য দিয়ে থাকেন।

বার্তা সংস্থা এএফপি স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানায়, মসজিদটির ইমাম সাম্প্রতিক সময়ে ইসলাম গ্রহণ করেছেন। তার মন্তব্য ‘প্রসঙ্গের বাইরে ছিল’ বলে জানান মসজিদ পরিচালনা কর্তৃপক্ষের আইনজীবী। এমনকি তাকে দায়িত্ব থেকে অব্যাহতি করা হয়েছে বলে জানান তিনি।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More