জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীর ত্রাণ বিতরণে বাধা দেওয়ার অভিযোগ

0 41

।। রাজকথন প্রতিবেদন।।

দলের প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন জায়গায় ত্রাণ বিতরণে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এমন অভিযোগ করে বলেন, রোববার সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মধ্যে খাদ্যদ্রব্য ও বস্ত্র বিতরণ, দোয়া ও মিলাদ মাহফিলসহ ব্যাপক কর্মসূচি পালিত হয়েছে, আজও তা চলমান রয়েছে। বিভিন্ন স্থানে পুলিশি প্রচণ্ড বাধা উপেক্ষা করে কর্মসূচি পালিত হচ্ছে।

সোমবার ৩১ মে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। প্রিন্স দাবি করেন, গতকাল রোববার ঢাকা, টাঙ্গাইল, দিনাজপুর, ময়মনসিংহ, নড়াইল, কুষ্টিয়াসহ দেশের বেশ কয়েকটি এলাকায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে পুলিশ ও প্রশাসন নির্লজ্জভাবে বাধা প্রদান ও তা নিয়ন্ত্রণ করে। কুষ্টিয়ায় কর্মসূচি পালনে পুলিশ নিষেধাজ্ঞা জারি করে, এমনকি দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হলে সেই পতাকাও নামিয়ে ফেলে পুলিশ। নড়াইলে এতিমদের জন্য রান্না করা খাবারও তুলে নিয়ে যায় পুলিশ, মসজিদে দোয়াও করতে দেওয়া হয়নি। চট্টগ্রাম মহানগর বিএনপি কার্যালয়সহ বিভিন্ন জেলা, উপজেলা ও ইউনিট কার্যালয় আগে থেকেই তালাবদ্ধ এবং সেখানে উপস্থিত হয়ে আইনশৃঙ্খলা বাহিনী বাধা প্রদান করে। ঢাকায় শহীদ জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচিতেও মাজারের প্রবেশমুখে পুলিশ বিনা কারণে নেতাকর্মীদের ঢুকতে বাধা প্রদান করে। এছাড়া ৩০ মে’র আগের রাতে কয়েকটি এলাকায় দুস্থ মানুষের জন্য রান্নার সামগ্রীও উঠিয়ে নিয়ে যায় পুলিশ। এ ধরনের গর্হিত কাজের জন্য আমরা ধিক্কার জানাই।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More