জাতির পিতার বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শেষ ধাপের শুটিং শুরু নভেম্বরে

0 52

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ’বঙ্গবন্ধু’’ সিনেমার শেষ ধাপের শুটিং নভেম্বরে শুরু হতে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন ভারতের প্রখ্যাত চলচ্চিত্রকার শ্যাম বেনেগাল। এরই মধ্যে কয়েক ধাপে এর শুটিং হয়েছে ভারতে। তবে করোনা পরিস্থিতির কারণে বেশ দীর্ঘ সময় এই বায়োপিকের শুটিং বন্ধ ছিলো।

করোনা নিয়ন্ত্রণে আসায় আবারোও শুটিংয়ে নামতে যাচ্ছেন শ্যাম বেনেগাল ও তার টিম। এ জন্য মুম্বাই থেকে টিমের কিছু সদস্য সম্প্রতি ঢাকায় এসেছে । আগামী নভেম্বরে ঢাকার বিভিন্ন এলাকায় এ সিনেমায় বাকি দৃশ্যধারণ শুরু হবে বলে জানিয়েছেন বায়োপিকের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী। তিনি বলেন, ‘আগামী মাসেই আমরা শুটিং শুরু করছি। এবার শুটিং করলেই দৃশ্যধারণের পর্ব সম্পন্ন হবে। শুটিংয়ের জন্য ইতোমধ্যে ভারত থেকে সিনেমার কাস্টিং ডিরেক্টর শ্যাম রাওয়াতসহ একটি টিম ঢাকায় এসেছেন। তারা বিভিন্ন লোকেশনে ঘুরে কিছু প্রস্তুতিও নিয়েছেন।

বায়োপিক ‘‘বঙ্গবন্ধু’ ২০২২ সালের মার্চে মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে বলে এর আগে জানিয়েছেন ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। সিনেমাটিতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদ চরিত্রে রিয়াজ আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশাকে দেখা যাবে এই বায়োপিকে।

জেটি//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More